নতুন ভূমিকায় শেন ওয়াটসন, দিল্লী ক্যাপিটালসে যোগ সহকারি কোচ হিসেবে

প্রাক্তন অজি অলরাউন্ডার ও আইপিএলের অন্যতম সফল ক্রিকেটার শেন ওয়াটসন এবার ঋষভ পন্থদের দিল্লি ক্যাপিটালসে। ওয়াটসন ইনস্টাগ্রামে ভিডিও পোস্ট করে জানিয়ে দিলেন যে, আসন্ন আইপিএলে তিনি দিল্লির সহকারি কোচ হচ্ছেন।

দিল্লিতে ওয়াটসন পাবেন তাঁর প্রাক্তন সতীর্থ রিকি পন্টিংকে। অজি কিংবদন্তি পন্থদের হেড কোচ হিসাবে রয়েছেন দিল্লি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে। ওয়াটসন ভিডিও বার্তায় বলেন, “আপনাদের একটা রোমাঞ্চকর খবর দিতে চাই। আমি ভারতে আসছি। দিল্লি ক্যাপিটালসের সহকারি কোচের ভূমিকায় আমাকে দেখা যাবে আইপিএলে। আমার দারুণ বন্ধু রিকি পন্টিংয়ের সঙ্গে ড্রেসিংরুম ভাগ করে নেওয়ার জন্য তর সইছে না।” আইপিএলের প্রসঙ্গে ওয়াটসন আরও বলেন, “আইপিএল বিশ্বের সেরা টি-২০ টুর্নামেন্ট। প্লেয়ার হিসাবে আমার অসাধারণ সব স্মৃতি রয়েছে এই টুর্নামেন্টের সঙ্গে। এবার কোচ হিসাবে সুযোগ পেলাম রিকি পন্টিংয়ের অধীনে কাজ করার।

অসাধারণ নেতা ও ক্যাপ্টেন পন্টিং এখন বিশ্বের অন্যতম সেরা কোচ। রিকির থেকে শেখার জন্য মুখিয়ে আছি।” মঙ্গলবারই দলের সহকারী কোচ হিসেবে ওয়াটসনের নাম ঘোষণা করেছে দিল্লি ক্যাপিটালস। টুইটারে এই ঘোষণা করা হয়েছে। অন্যদিকে নতুন পদ পাওয়ার পর ওয়াটসন বলেছেন, “বিশ্বের সর্বশ্রেষ্ঠ টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএলকে নিয়ে আমার অসাধারণ কিছু স্মৃতি রয়েছে। ২০০৮ সালে শেন ওয়ার্নের নেতৃত্বে আইপিএল ট্রফি জিতি রাজস্থান রয়্যালসের হয়ে। তারপর যথাক্রমে আরসিবি এবং সিএসকে তে।”

প্রথম আইপিএল জয়ী দল রাজস্থান রয়্যালসের অত্য়ন্ত গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ওয়াটসন। এরপর ২০১৬-১৭ মরশুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন। আইপিএলের পরিচিত মুখ ওয়াটসনকে আবার ২০১৮-২০২০ পর্যন্ত চেন্নাই সুপার কিংসের জার্সিতে ঝড় তুলতে দেখা গিয়েছে। একা হাতে এমএস ধোনির দলকে ২০১৯ সালে আইপিএল ট্রফি জেতানোর নজির আছে ওয়াটসনের। ওয়াটসন তাঁর ১৩ বছরের বর্ণাঢ্য কেরিয়ারে ১৪৫ ম্যাচ খেলে করেছেন ৩৮৭৪ রান। চারটি শতরানও রয়েছে তাঁর ঝুলিতে। পেয়েছেন ৯২টি উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 2 =