রেল হকার ও রেলের জায়গায় বসবাসকারীদের উচ্ছেদের প্রতিবাদ জানিয়ে নৈহাটিতে মিছিল মানবাধিকার সংগঠনের

ব্যারাকপুর :- রেল হকার ও রেলের জায়গায় বসবাসকারীদের উচ্ছেদের প্রতিবাদ জানিয়ে রবিবার বেলায় নৈহাটিতে প্রতিবাদী মিছিল করলো মানবাধিকার সংগঠন সিপিডিআর অর্থাৎ কমিটি ফর প্রটেকশন অফ ডেমোক্রেটিক রাইটস। প্রখর রৌদ্র উপেক্ষা করেই উচ্ছেদের প্রতিবাদ জানিয়ে এদিন সংগঠনের প্রতিনিধিরা নৈহাটির চিলড্রেন পার্কের কাছ থেকে রাধাবল্লভ তলা তেমাথা মোড় পর্যন্ত মিছিল করে।

প্রসঙ্গত, পূর্ব রেলের তরফে গত ১২ মার্চ নোটিশ দিয়ে জানানো হয়েছিল, নৈহাটি স্টেশনের চার নম্বর প্ল্যাটফর্মের দিকে জবর দখলদের অবিলম্বে জায়গা খালি করে দিতে হবে। গত ১২ এপ্রিল রেল প্রশাসন উচ্ছেদে এলে রুখে দাঁড়ায় রেল কোয়ার্টারের বাসিন্দারা ও রেল হকারেরা। রেল পাড়ের বাসিন্দা ও রেল হকারদের পাশে দাঁড়ান তৃণমূলের নেতা-কর্মীরাও। উচ্ছেদে বাধা পেয়ে সেদিন পিছু হটে রেল প্রশাসন। ফের উচ্ছেদের আশঙ্কায় এদিন প্রতিবাদী মিছিল করলো সিপিডিআর।

এই মানবাধিকার সংগঠনের রাজ্য সভাপতি দয়াময় বিশ্বাস বলেন, রেল কোয়ার্টারে বহু বছর ধরে গরিব মানুষজন বসবাস করছেন। তাছাড়া রেল হকারদের রুটিরুজি বলতে দোকানই সম্বল। সুতরাং পুনর্বাসন কিংবা বিকল্প ব্যবস্থা ছাড়া কোনওমতেই ওদের উচ্ছেদ করা যাবে না। উচ্ছেদের প্রতিবাদে তাদের আন্দোলন জারি থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − six =