ঋদ্ধিকে ‘হুমকি’ মেসেজের জের, অভিযুক্ত সাংবাদিককে দু’বছরের জন্য নির্বাসিত করলো বিসিসিআই

একদিকে দেশের মাঠে আসন্ন ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজের কেন্দ্র ঘোষণা করে দেওয়া আর অন‌্যদিকে ঋদ্ধিমান সাহা বিতর্কে অভিযুক্ত সাংবাদিককে দু’বছরের নির্বাসনে পাঠিয়ে দেওয়া। শনিবার বোর্ডের অ‌্যাপেক্স কাউন্সিলের বৈঠকে আইপিএলের প্লে-অফ কেন্দ্র ঘোষণা করা ছাড়াও এই দু’টো সিদ্ধান্ত নেওয়া হল।

আগামী ২৯ মে শেষ হচ্ছে আইপিএল। তার পর জুন মাসেই ভারতে পাঁচ ম‌্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢুকে পড়ছে দক্ষিণ আফ্রিকা। আগামী ৯ জুন থেকে শুরু হয়ে যাচ্ছে টি-টোয়েন্টি সিরিজ। যা চলবে আগামী ১৯ জুন পর্যন্ত। ম‌্যাচগুলো যথাক্রমে দেওয়া হয়েছে দিল্লি, কটক, বিশাখাপত্তনম, রাজকোট এবং বেঙ্গালুরুতে।

এখানেই শেষ নয়। বোর্ডের বৈঠকে আরও একটা সিদ্ধান্ত নেওয়া হল। ভারতীয় উইকেটকিপার-ব‌্যাটার ঋদ্ধিমান সাহাকে যে সাংবাদিক ‘হুমকি’ দিয়েছেন বলে অভিযোগ উঠেছিল, তাঁকে দু’বছরের জন্য নির্বাসনে পাঠাল ভারতীয় ক্রিকেট বোর্ড। বিভিন্ন মিডিয়া রিপোর্টের খবর তেমনই। বলা হচ্ছে, এই সময়ের মধ্যে তিনি বোর্ড আয়োজিত কোনও ম‌্যাচ বা ইভেন্ট কভার করতে পারবেন না। সমস্ত রাজ‌্য ক্রিকেট সংস্থাকে সেই নির্দেশিকা নাকি দিয়ে দেবে বোর্ড। বলে দেওয়া হবে, অভিযুক্ত সাংবাদিককে মাঠেও ঢুকতে দেওয়া যাবে না। এমনকী আইসিসিকেও  চিঠি লিখে অভিযুক্ত সাংবাদিককে ‘ব্ল‌্যাকলিস্ট’ করতে বলা হচ্ছে।

বেশ কিছুদিন আগে সাক্ষাৎকার না দিতে চাওয়ায় এক সাংবাদিক রীতিমতো ‘হুমকি’র সুরে হোয়াটসঅ‌্যাপ করেছিলেন ঋদ্ধিানকে। নাম প্রকাশ না করেই সেই চ‌্যাট সোশ‌্যাল মিডিয়ায় পোস্ট করে দেন বাংলার উইকেটকিপার। যা নিয়ে ভারতীয় ক্রিকেটে তোলপাড় পড়ে যায়। বোর্ড তিন সদস্যের কমিটি বসায় গোটা বিষয়টাকে তদন্ত করে দেখতে। তারপর কমিটি নিজেদের রিপোর্ট জমা করে বোর্ডকে। শনিবারের অ্যাপেক্স কাউন্সিল বৈঠকে সেই সাংবাদিকের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়া হবে বলে শোনা যাচ্ছিল। মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, তাঁকে দু’বছরের নির্বাসনে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − five =