সংসদে সাসপেনশন নিয়ে ক্ষোভে ফেটে পড়লেন মমতা

সংসদের শীতকালীন অধিবেশনে তৃণমূলের ন’জন-সহ বিরোধী সাংসদের সাসপেন্ড হওয়া নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিরোধী জোট ‘ইন্ডিয়া’র মঙ্গলবারের বৈঠকে যোগ দিতে দিল্লি গিয়েছেন মুখ্যমন্ত্রী।

তার আগে কমপক্ষে ৩৩ জন সাংসদের সাসপেনশন নিয়ে ক্ষুব্ধ মমতা। তৃণমূল সূত্রে খবর, তিনি বলেছেন, ‘যা ঘটছে, তা হওয়া উচিত নয়। আমি ভাগ্যবান যে, আমি সাংসদ নই এখন। এ তো দেখছি পুরো পার্লামেন্ট সাসপেন্ড হওয়ার মতো অবস্থা। স্বৈরতন্ত্র চলছে। গণতান্ত্রিক প্রক্রিয়া রক্ষা করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

সোমবার সংসদের অধিবেশন শুরু হওয়ার পর ফের শুরু হয় বিরোধীদের হট্টগোল। নিরাপত্তা নিয়ে বিরোধীদের শোরগোলের জেরে কংগ্রেস, তৃণমূল-সহ মোট ৩১ বিরোধী সাংসদকে অধিবেশন শেষ হওয়া পর্যন্ত সাসপেন্ড করে দিলেন স্পিকার ওম বিড়লা। এই তালিকায় রয়েছেন তৃণমূলের ৯ সাংসদ, রয়েছেন কংগ্রেস, ডিএমকে সাংসদরাও।  আর এই সাসপেনশনের খবর শুনে কার্যত ক্ষোভে ফেটে পড়লেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

গত ১৩ তারিখ লোকসভায় ঢুকে গ্যাস হামলা চালায় কয়েকজন যুবক। ইতিমধ্য ৬ জনকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। নিরাপত্তা বিঘ্নকারী এমন ঘটনার সরেজমিনে তদন্ত চলছে। এদিন সংসদের অধিবেশনের শুরুতেই নিরাপত্তা ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি চেয়ে বিরোধীরা সরব হতেই হইহট্টগোল শুরু হয় দুই কক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *