সরকারি কর্মীরা এবছর কী পরিমাণে উৎসব ভাতা ও উৎসব অগ্রিম পাবেন, জেনে নিন এখানে

সরকারি কর্মীরা এবছর কী পরিমাণে উৎসব ভাতা ও উৎসব অগ্রিম পাবেন, তা ঘোষণা করল রাজ্য প্রশাসন।

যে কর্মীদের বেতন ৩১ মার্চ ২০২৪-এর মধ্যে ৪২ হাজার বা তার কম, তাঁরা উৎসবভাতা বা অ্যাড হক বোনাস পাবেন ৬ হাজার টাকা। গত বছর এই অর্থের পরিমাণ ছিল ৫৩০০ টাকা।

৩১ মার্চ ২০২৪-এর মধ্যে যাঁদের বেতন ৪২ হাজার টাকার বেশি কিন্তু ৫০ হাজার টাকা বা তার কম তাঁরা উৎসব অগ্রিম পাবেন ১৮ হাজার টাকা। গতবছর তাঁরা পেয়েছিলেন ১৬ হাজার টাকা। গতবছর এই উর্ধ্বসীমা ছিল ৪৯ হাজার টাকা।

অন্যদিকে গতবছর যাঁদের বেতন ৩৯ হাজার টাকা পর্যন্ত ছিল, তাঁরা উৎসব ভাতা বা অ্যাড হক বোনাস পেতেন। এবার তার উর্ধ্বসীমা বাড়িয়ে ৪২ হাজার টাকা করা হয়েছে।

এবছর ঈদের আগে মুসলিম সম্প্রদায়ের কর্মীরা এই উৎসবভাতা ও অগ্রিম পেয়ে যাবেন। বাকিরা সেপ্টেম্বর মাসের ২৩ থেকে ৩০ তারিখের মধ্যে টাকা পাবেন। ৩১ মার্চ ২০২৪ সালের মধ্যে যে অবসরপ্রাপ্ত কর্মীরা ৩৫ হাজার টাকা বা তার কম পেনশন পাচ্ছেন, তাঁরা এক্স গ্রাসিয়া পাবেন ৩২০০ টাকা। পারিবারিক পেনশন প্রাপকরাও এই সুবিধা পাবেন।

কেবল সরকারি কর্মীরা নন, সরকার পোষিত যাবতীয় সংস্থা, শিক্ষক-অশিক্ষক কর্মীরা, নিগম, পুরসভা, পর্ষদ ও পঞ্চায়েতের কর্মীরাও এই সুবিধা পাবেন। ওই সব সংস্থার পেনশন প্রাপকরাও ওই সুবিধা পাবেন। বিধানসভার কর্মীরাও এই সুবিধা পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *