মদের ভাটি ভাঙতে গিয়ে ব্যবসায়ীদের বিরুদ্ধে মহিলাদের মারধরের অভিযোগ

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: এলাকায় রমরমিয়ে চোলাইয়ের কারবার চলছে বলে অভিযোগ। অভিযোগ, সেই কারবার রুখতে গিয়ে এবার আক্রমণের শিকার হলেন স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। গোষ্ঠীর পাঁচ মহিলাকে বেধড়ক মারধর করা হয়েছে বলে অভিযোগ। ঘটনা বাঁকুড়ার কোতুলপুর থানার মালিকপাড়া গ্রামের। ঘটনার পর কোতুলপুর থানার দ্বারস্থ হয়ে চোলাইয়ের কারবারি তথা হামলাকারীদের নামে অভিযোগ দায়ের করেন স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা।
স্থানীয়দের দাবি, বাঁকুড়ার কোতুলপুর থানার মালিকপাড়া গ্রামে দীর্ঘদিন ধরেই চলে আসছে একাধিক চোলাই মদের ঠেক। গ্রামে চোলাই সহজলভ্য হওয়ায় গ্রামের পুরুষরা নেশাগ্রস্থ হয়ে পড়ছেন। বাদ যাচ্ছে না শিশুরা। গরিব পরিবারগুলির উপার্জনক্ষম পুরুষরা নেশাসক্ত হয়ে পড়ায় চূড়ান্ত অর্থকষ্ট শুরু হয়েছে পরিবারগুলিতে। এই অবস্থায় গ্রামে চোলাইয়ের কারবার রুখতে গ্রামের স্বনির্ভর দলের মহিলারা শুক্রবার কোমর বেঁধে নামেন।
মহিলারা বেআইনি ভাবে চলা চোলাইয়ের ঠেকগুলি ভাঙতে গেলে আচমকাই তাঁদের উপর লাঠিসোঁটা নিয়ে চোলাইয়ের কারবারিরা হামলা চালান বলে অভিযোগ। আরও অভিযোগ, বেধড়ক মারধর করা হয় স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের। আহত অবস্থায় ওই পাঁচ মহিলাকে স্থানীয় গোগড়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অন্যদিকে অবিলম্বে গ্রামে চোলাইয়ের বেআইনি কারবার রোখা এবং হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে কোতুলপুর থানার দ্বারস্থ হন স্বনির্ভর গোষ্ঠীর অন্যান্য মহিলারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *