আমরা কোনও বদলা চাইনি, সিস্টেমের বদল চাই: মীনাক্ষী

নিজস্ব প্রতিবেদন, বর্ধমান: ‘আমরা তো কোনও বদলা চাই না, শুধু চাই চাল চুরির সিস্টেমের বদল হোক, চাকরি চুরি, শিক্ষিত যুব সমাজের স্বপ্ন চুরি সিস্টেমের বদল হোক।’ ডিওয়াইএফআইয়ের ডাকে ইনসাফ যাত্রার সভা থেকে এই মন্তব্য করেন সম্পাদিকা মীনাক্ষী মুখোপাধ্যায়।
উল্লেখ্য, লোকসভাকে সামনে রেখে বেশ কয়েকদিন ধরেই ইনসাফ যাত্রা শুরু করেছে বাম সমর্থিত দলগুলি। লক্ষ্য কলকাতায় ব্রিগেড গ্রাউন্ডে সমাবেশ। সেই সমাবেশের প্রচারে শুরু হয়েছে ইনসাফ যাত্রা। পূর্ব বর্ধমান জেলার সর্বত্র কয়েকদিন ধরে ঘুরে রবিবার বর্ধমান স্টেশনে শেষ হয় এই যাত্রা। এদিন মীনাক্ষী আরও বলেন, ‘আমরা রুজি রোজগারের জন্য কারখানা চেয়েছিলাম। চেয়েছিলাম পানাগড়ে সার কারখানা হোক, কিন্তু ওরা তো সারেরই কালোবাজারি করে দিল। আমরা চেয়েছিলাম পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে শিল্প-কারখানা হোক, আর ওরা কারখানাগুলোই ডিনামাইট দিয়ে উড়িয়ে দিল। রুজি রোজগারের জন্য হাতে পেতে অনুদান না নিয়ে, নিজের অধিকার নিয়ে বাঁচতে গেলে অবশ্যই ৭ জানুয়ারি বিগ্রেড মাঠে আসতে হবে।’
তাঁর দাবি, বামপন্থীরা একসময় জমিদারদের কাছে থাকা অতিরিক্ত জমি ছিনিয়ে গরিবদের মধ্যে বিলিয়েছিলেন। কিন্তু বর্তমান রাজ্য সরকার বিডিওদের রাস্তায় নামিয়ে গরিবদের কাছ থেকে জমি দখল করে নিয়ে বড় বড় শিল্পপতিদের হাতে তুলে দিচ্ছে। সাধারণ মানুষ তাদের ভালো করে পালিশ করে দিচ্ছে। আবার কোনও কোনও বিধায়ক বলছেন, ‘বদল নয়, বদলা চাই’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *