মধ্যপ্রদেশে বেআইনি বালি পাচার আটকাতে গিয়ে ‘খুন’ সরকারি আধিকারিক

বাধা দিয়েছিলেন বালি মাফিয়াদের কাজে। আর তার জেরেই খোয়াতে হল প্রাণ। মধ্যপ্রদেশে অবৈধ খনন আটাকাতে গিয়ে মাফিয়াদের হাতে এক সরকারি আধিকারিককে খুন হতে হয়েছে বলে অভিযোগ। ট্র্যাক্টর চাপা দিয়ে তাঁকে খুন করা হয়েছে বলে অভিযোগ।
পুলিশ জানিয়েছে, মৃত ওই সরকারি আধিকারিকের নাম প্রসন্ন সিংহ বোহারি। শাহডোল জেলায় বেআইনি ভাবে বালি খননের কাজ চলছিল অনেক দিন ধরেই। সেই খবর পেয়ে শনিবার রাতে তিন সহকর্মীকে নিয়ে সেই খননকাজ আটকাতে গিয়েছিলেন প্রসন্ন।
অন্ধকারে ট্র্যাক্টরে ভরে বালি পাচার চলছে দেখে প্রসন্ন দলবল নিয়ে একটি তা আটকানোর চেষ্টা করেন। ট্র্যাক্টরের সামনে যেতেই চালক ট্র্যাক্টর প্রথমে প্রসন্নকে ধাক্কা মারেন। মাটিতে পড়ে গেলে তাঁর উপর দিয়ে ট্র্যাক্টর চালিয়ে দেন বলে অভিযোগ। তার পর ঘটনাস্থল ছেড়ে পালান। পুলিশ জানিয়েছে, গত তিন দিন ধরে শাহডোলের বেশ কয়েকটি জায়গায় সোন নদী থেকে বেআইনি ভাবে বালি তোলার বিরুদ্ধে অভিযান চালাচ্ছিল সরকার।
একজন সরকারি আধিকারিককে এভাবে ‘হত্যা’য় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে নিরাপত্তা নিয়ে। একইসঙ্গে বালি মাফিয়াদের হাত কতটা লম্বা তাও চর্চায়। এ নিয়ে শুরু হয়েছে শোরগোল।
শাহডোলের পুলিশ সুপার কুমার প্রতীক বলেন, ‘রাতে তল্লাশি অভিযানে বেরিয়েছিলেন ওই সরকারি আধিকারিক। মাফিয়াদের ট্র্যাক্টর আটকানোর চেষ্টা করতেই তাঁকে পিষে মেরে ফেলা হয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *