বুধবার বিজেপির সভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনে ২৯ নভেম্বরের বিজেপির জনসভায় যোগ দিতে কলকাতায় আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর সময়সূচিও ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। জানা গিয়েছে, ২৯ নভেম্বর বুধবার ওই সভায় যোগ দিতে কলকাতায় আসবেন শাহ। সভার কাজ সেরে সে দিন সন্ধ্যাতেই ফিরে যাবেন দিল্লি।

আপাতত যে বুধবারে শাহের যে কর্মসূচির কথা জানা যাচ্ছে তাতে ২৯ নভেম্বর সকালে ভারতীয় বায়ুসেনার বিমানে কলকাতায় আসবেন শাহ। ১১টা ৫ মিনিটে দিল্লি থেকে উড়বে তাঁর বিশেষ বিমান। কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে তা পৌঁছবে বেলা সওয়া ১টা নাগাদ। কলকাতা বিমানবন্দর থেকে হেলিকপ্টারে করে রেসকোর্সের রয়্যাল ক্যালকাটা টার্ফ কোর্সে নামবেন তিনি। সেখান থেকে তিনি গাড়ি করে আসবেন ধর্মতলায় বিজেপির সভা মঞ্চে। পৌনে ২টো নাগাদ সভামঞ্চে পৌঁছনোর কথা তাঁর। ধর্মতলার প্রতিবাদ সভায় ৩টে ১৫ মিনিট পর্যন্ত থাকার কথা শাহের। সভায় বক্তৃতা সেরে তার পর ফের দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। যে ভাবে কলকাতা বিমান বন্দর থেকে আসবেন। সেই ভাবেই কলকাতা বিমানবন্দরে ঢুকবেন ৩টে ৪০ মিনিটে। এর পর ৩টে ৪৫ মিনিটে তাঁর বিমান দিল্লির উদ্দেশ্যে রওনা দেবে। সন্ধ্যা ৬টা নাগাদ দিল্লিতে পৌঁছে যাবেন তিনি। এদিকে এর পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলা থেকে কর্মীদের আনতে বেশ কয়েকটি ট্রেন ভাড়া করা হয়েছে বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে। এর পাশাপাশি লরি, গাড়ি, বাস তো রয়েইছে। এ বারেও মঞ্চেও বিশেষ আকর্ষণ থাকবে বলে জানা যাচ্ছে বঙ্গ বিজেপি সূত্রে।

ধর্মতলায় বিজেপির এই সভা নিয়ে কম জলঘোলা হয়নি। ভিক্টোরিয়া হাউসের সামনে বিজেপির সভার অনুমতি দেয়নি কলকাতা পুলিশ। এরপর সভার জন্য কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় বিজেপি। তখন হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ সভার অনুমতি দেয়। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে আবেদন জানায় রাজ্য সরকার। যদিও রাজ্য সরকাররে আপত্তি উড়িয়ে সিঙ্গেল বেঞ্চের নির্দেশকেই বহাল রাখে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *