কাজের দাবিতে কাঁকসা শিল্পতালুকে কারখানার গেটে বিক্ষোভ বেকারদের

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: কাজের দাবিতে কাঁকসার বামুনাড়া শিল্পতালুকের একটি বেসরকারি কারখানার গেটের সামনে বুধবার সকাল থেকে অবস্থান বিক্ষোভে বসলেন বামুনাড়া গ্রামের বেকার যুবকরা। প্রায় ১০০ জনেরও বেশি বেকার যুবক এদিন সামিল হয়ে কারখানার গেটের সামনে কাজের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন।
স্থানীয়দের অভিযোগ, গত ৩ বছর আগে কারখানা শুরু হওয়ার পর থেকে এলাকার মানুষ কাজের দাবি জানালেও প্রতিশ্রুতিমতো কোনও কাজ মেলেনি। উলটে বাইরে থেকে শ্রমিক নিয়োগ করে কারখানায় কাজ করানো হচ্ছে। তাঁদের অভিযোগ, কাজ দেওয়ার কথা বলে কারখানা কর্তৃপক্ষ স্থানীদের কাছে পলিউশনের জন্য এনওসিতে গ্রামের মানুষদের কাছ থেকে সই করিয়ে নেয়। তারপরেও প্রতিশ্রুতিমতো কাজ মেলেনি বলে অভিযোগ।
এই বিষয়ে স্থানীয় তৃণমূল নেতৃত্বকে জানানোর পর তারাও কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেও সমস্যার সমাধান করতে পারেনি বলে দাবি। তাই বাধ্য হয়ে তাঁরা আন্দোলনে নেমেছেন। যতক্ষণ না গ্রামের বেকার যুবকরা প্রতিশ্রুতিমতো কাজ পাচ্ছেন, ততক্ষণ তাঁদের আন্দোলন চলবে বলে হুঁশিয়ারি দিয়েছেন। খবর পেয়ে এদিন ঘটনাস্থলে পৌঁছয় কাঁকসা থানার পুলিশ।
যদিও কারখানার এক আধিকারিকের দাবি, কারখানার কাজে কোনও বাধা দেওয়া হয়নি। তাঁরা তাঁদের দাবি জানিয়েছেন। এলাকাবাসীর দাবিটা ন্যায্য। তবে এই মুহূর্তে কারখানার অবস্থা তেমন ভালো নয়। তাই নিয়োগ করা যাচ্ছে না। কারখানা কর্তৃপক্ষ তাঁদের পাশে আছে। আগামী দিনে তাঁদের কাজের ব্যবস্থা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + 9 =