আইপিএলের টিভি রেটিং ক্রমশ তলানিতে, চিন্তায় সম্প্রচারকারী সংস্থা

তাহলে কি সত্যিই জনপ্রিয়তা হারাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ তথা আইপিএল? এই প্রশ্নই এখন সর্বত্র ঘুরপাক খাচ্ছে। কারণ, দিনে-দিনে তলানির দিকে যাচ্ছে জনপ্রিয়তার তুঙ্গে থাকা এই টি-২০ ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টটি। কিন্তু চলতি বছর টুর্নামেন্ট শুরুর চতুর্থ সপ্তাহে এসেও টিভি রেটিংয়ে বড়সড় ধাক্কা খেল আইপিএল। টুর্নামেন্টের প্লে-অফের যাওয়ার লড়াই রীতিমতো জমে গেলেও চতুর্থ সপ্তাহে এসে টিভি রেটিংয় ৩৫ শতাংশ কমে গিয়েছে। আইপিএলের ইতিহাসে এত খারাপ অবস্থা এর আগে কোনওদিনও হয়নি বললেই চলে। একটি রিপোর্ট থেকে এমনটাই জানা গিয়েছে।

গত ২৬ শে মার্চ থেকে শুরু হয়েছে আইপিএল। আর এখনও পর্যন্ত অবিচ্ছিন্নভাবে চলছে টুর্নামেন্ট। আগামী ২৯ মে ফাইনাল অনুষ্ঠিত হবে। আর এবার দর্শকদের কথা চিন্তা করে বেশিরভাগ ম্যাচই সন্ধ্যে সাড়ে সাতটায় দেওয়া হয়েছে। কিন্তু তারপরই টিভি রেটিংসয়ের এই অবস্থা সত্যিই চিন্তা হয়ে দাঁড়িয়েছে সম্প্রচারকারী সংস্থার কাছে।

স্টার স্পোর্টস হিন্দি রেটিংয়ে চার নম্বরে রয়েছে। যেটা আইপিএলের ভবিষ্যতের জন্য একেবারেই সন্তোষজনক বিষয় নয়। বিসিসিআই অনেকদিন আগেই ঠিক করেছে যে, আইপিএলের স্বত্ব বিক্রি করে মোটা টাকা কামাবে। কিন্তু টিভি রেটিংস এইভাবে হ্রাস পেতে থাকলে সেটা খুব একটা সহজ হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − two =