পর্যাপ্ত সম্মান না পেয়েই আইপিএল ছেড়েছেন, আগামী মরশুমেই আবার ফিরতে চান ক্রিস গেইল

আগামী মরশুমেই ফের আইপিএলে দেখা যেতে পারে ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলকে। শনিবার এক সাক্ষাৎকারে তেমনই ইঙ্গিত দিয়েছেন তিনি। ৪৩ বছর বয়সি ক্যারিবিয়ান ওপেনারের দাবি, আইপিএলের একাধিক দলের তাঁকে প্রয়োজন। তাই আগামী মরশুমেই ফিরতে চান তিনি। কিন্তু এই মরশুমের নিলামে নাম কেন দিলেন না? এ প্রশ্নের জবাবে রীতিমতো বিস্ফোরণ ঘটিয়েছেন ক্যারিবিয়ান ব্যাটার। গেইলের অভিমান, তাঁকে উপযুক্ত সম্মান দেয়নি ফ্র্যাঞ্চাইজিগুলি।

গেইলের মনে হয়েছে, গত কয়েক বছর ধরে আইপিএল  ফ্র্যাঞ্চাইজিরা তাঁর প্রতি যথেষ্ট সম্মান দেখায়নি। ব্রিটেনের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কিংবদন্তি ব্যাটার বলছিলেন, গত কয়েক বছরে আইপিএলে আমার সঙ্গে ঠিক ব্যবহার করা হয়নি। আমার মনে হয়েছে আইপিএলের জন্য এত কিছু দেওয়ার পর আমার যে সম্মানটা পাওয়া উচিত ছিল, সেই সম্মানটা পাইনি। আর সম্মান যখন পাচ্ছি না, তখন আমার আইপিএলে খেলারই দরকার নেই। তাছাড়া ক্রিকেটের বাইরেও তো একটা জীবন আছে। আপাতত আমি সেটার সঙ্গে টার সঙ্গে অভ্যস্ত হচ্ছি।”

আসলে আইপিএলের গত দুই মরশুমে নিজের সহজাত দাপট দেখাতে পারেননি তেতাল্লিশের গেইল। বয়সের ভারেই হোক, আর খারাপ ফর্মের জেরেই হোক, তাঁর ব্যাট থেকে কাঙ্ক্ষিত সাফল্য আসেনি। এমনকী পাঞ্জাব কিংসের প্রথম একাদশ থেকেও বাদ পড়তে হয়েছে তাঁকে। বছর দুই আগে নিলামেও প্রথমবারে অবিক্রিত ছিলেন তিনি। ‘ইউনিভার্স বস’ হিসাবে লোকে তাঁকে চেনে। খেলাধুলো সবকিছুই তিনি করেন নিজের মর্জিতে। তিনি এই অপমান মানবেন কেন? সেকারণেই গত আইপিএলের নিলাম থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন গেইল।

কিন্তু আগামী মরশুমে ফের নিলামে নাম লেখাতে পারেন ‘ক্যারিবিয়ান দৈত্য’। তাঁর মনে হয়েছে, আইপিএলের তাঁকে প্রয়োজন। শুধু তাই নয়, কোন দলের হয়ে খেলতে চান, সেটাও স্পষ্ট করে দিয়েছেন গেইল। ‘ইউনিভার্স বস’ বলছেন, ”আমি আইপিএলে তিনটি দলের হয়ে খেলেছি। কেকেআর, আরসিবি আর পাঞ্জাব কিংস। এই তিন দলের মধ্যে কোনও একটির হয়ে খেতাব জিততে চাই। আরসিবিতে আমার আইপিএল কেরিয়ারের সেরা সময় কাটিয়েছি, পাঞ্জাবও ভাল ছিল। আমি চ্যালেঞ্জ পছন্দ করি। দেখা যাক কী হয়।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 7 =