অমিত শাহর সঙ্গে দেখা করে রাজ্যপালকে সরানোর দাবি তৃণমূলের

রামপুরহাটের (Rampurhat) বগটুই গ্রামে আগুনে পুড়ে ৮ জনের মৃত্যুর তদন্তে প্রশাসন চটজলদি পদক্ষেপ নিয়েছে। কিন্তু প্রশাসনিক কাজে হস্তক্ষেপ করে রাজ্যপাল সাংবিধানিক সংকট তৈরি করছেন। অবিলম্বে তাঁকে সরানো হোক। বৃহস্পতিবার দিল্লিতে সংসদ ভবনে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে দেখা করে বগটুই কাণ্ডের রিপোর্ট দিয়ে এমনই দাবি তুললেন তৃণমূলের (TMC) প্রতিনিধিদল। সাক্ষাতের পর তৃণমূল প্রতিনিধিদের দাবি, অমিত শাহ সবরকমভাবে রাজ্য সরকারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। তিনি বিশ্বাস করেন, এই ঘটনা নিঃসন্দেহে নৃশংস, কিন্তু এর সঙ্গে রাজনীতির যোগ নেই, এমনই দাবি তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের (Sudip Banerjee)।

বৃহস্পতিবার সংসদ চলাকালীন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন তৃণমূলের ১৩ প্রতিনিধি। নেতৃত্বে সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও’ ব্রায়ান। প্রতিনিধি দলে ছিলেন শতাব্দী রায়, মহুয়া মৈত্র, মৌসম বেনজির নূর।

অমিত শাহর সঙ্গে দেখা করার পর সুদীপ বন্দ্যোপাধ্যায় জানান, ‘স্বরাষ্ট্রমন্ত্রীকে বিস্তারিত জানিয়েছি যে এই ঘটনায় অত্যন্ত দ্রুতগতিতে কী কী পদক্ষেপ নিয়েছে প্রশাসন। জানিয়েছি, ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে, সিট তৈরি হয়েছে। আমরা বলেছি, এটা ওখানকার পারিবারিক, গ্রাম্য বিবাদ। রাজনীতি নেই। তিনি সবরকমভাবে সাহায্য়ের আশ্বাস দিয়েছেন। তিনি বিশ্বাস করেন যে এর সঙ্গে রাজনৈতিক যোগ নেই। তবে ঘটনা অত্যন্ত নৃশংস।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 3 =