৫৬.৬২ শতাংশ ভোট নিয়ে প্রথমবার আসানসোল লোকসভা জিতল তৃণমূল কংগ্রেস

আসানসোল : প্রথমবার আসানসোল লোকসভা কেন্দ্রটি তৃণমূলের দখলে গেল। ৩ লক্ষ ৩২ হাজার ০৯ ভোটে বিজেপির প্রার্থী অগ্নিমিত্রা পল কে হারালেন তৃণমূল প্রার্থী শত্রুঘন সিনহা। তার মোট প্রাপ্ত ভোট ৬ লক্ষ ৫৬ হাজার ৩ শ ৫৮। অগ্নিমিত্রা পল পেয়েছেন ৩ লক্ষ ৫৩ হাজার ১৪৯টি ভোট। ৯০ হাজার ৪১২ ভোট পেয়ে বামফ্রন্ট তৃতীয় স্থান দখল করে। ফল প্রসঙ্গে অগ্নিমিত্রা পল জানান, জনগনের রায় মাথা পেতে নিলাম। তবুও ভোটে সন্ত্রাস করেছে তৃণমূল। তার দলের কর্মীর মাথা ফাটানো হয়েছে। নির্বাচনের ফলাফলের দিন তাকে লক্ষ্য করে কটুক্তি করা হয়েছে। গায়ে জল ছোড়া হয়েছে, এমনকি তার গাড়ি ও তার নিরাপত্তারক্ষীর গাড়িতে পাথর ছোড়া হয়েছে। জয় প্রসঙ্গে শত্রুঘ্ন সিনহা বলেন, ‘ম্যাজিক ম্যান’ মলয় ঘটক-এর সাথে সাথে সমস্ত নেতা ও কর্মীরা মাঠে ময়দানে নেমে যে অক্লান্ত পরিশ্রম করেছেন তারই জন্য তিনি এই ব্যাপক ব্যবধানে জিতেছেন।

তিনি অগ্নিমিত্রা ঘরের মেয়ে প্রসঙ্গে বলেন, ঘরের মেয়ে ঘরে চলে গিয়েছে আর কিছু বলব না। জনগণ স্বতঃস্ফূর্তভাবে কেন্দ্রীয় সরকারি নীতির বিরুদ্ধে ভোট দিয়েছে বলে জানান তিনি। উল্লেখ্য, কুলটি বিধানসভা বাদ দিয়ে আসানসোল লোকসভার অন্তর্গত ৬ টি বিধানসভাতে বড় ব্যবধানে জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেস।

জয়ের ব্যবধান নিম্নরূপ:
তৃণমূল আসানসোল দক্ষিণ বিধানসভা থেকে ২০৮৫৩, আসানসোল উত্তর বিধানসভা থেকে ১৬৪০০, বারাবনি ৭২৯৪৯, পাণ্ডবেশ্বর ৯৫৪০৪, রানীগঞ্জ ৪৪০৪০ ও জামুড়িয়া থেকে ৫১ হাজারেরও বেশি ভোটে জয় লাভ করে। শেষ খবর পাওয়া পর্যন্ত কুলটি বিধানসভা কেন্দ্রে ৪ ভোটে জয় লাভ করে বিজেপি। শতাংশের বিচারে ৩০.৪৬ শতাংশ ভোট পায় বিজেপি। তৃণমূলের ঝুলিতে আসে ৫৬.৬২ শতাংশ ভোট। বামফ্রন্ট ৭.০৮ শতাংশ ভোট পায়। কংগ্রেসকে ১.৩ শতাংশ ভোট পেয়ে সন্তুষ্ট থাকতে হয়। নোটা-তে ভোট পড়ে ১.১১ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =