তৃণমূল ব্লক সভাপতির মন্তব্যে গোষ্ঠীদ্বন্দ্বের দাবি বিরোধীদের

নিজস্ব প্রতিবেদন, অণ্ডাল: তৃণমূলের প্রতিষ্ঠা দিবসের সভায় ভাষণ দিতে গিয়ে ব্লক সভাপতি কালোবরণ মণ্ডল দলেরই একাংশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। তাঁর দাবি, ২০২৪ এর লোকসভা ভোটের জন্য মানুষের ঘরে ঘরে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের বার্তা পৌঁছে দিতে হবে। আর তাতেই ভোট আসবে মানুষ যাঁকে চাইবে, তাঁকে কেউ হারাতে পারে না। উপমা তুলে দলেরই এক শ্রেণির বিরুদ্ধে তিনি দাবি করেন, বিগত পঞ্চায়েত ভোটে তৃণমূল দলেরই একাংশ তাঁকে হারাবার চেষ্টা করেছিল, যেহেতু মানুষ তাঁকে চেয়েছে তাই তাঁকে হারাতে পারেনি।
ব্লক সভাপতির এহেন মন্তব্যে দলেরই মধ্যে দ্বন্দ্বের কথা আবার প্রকাশ্যে উঠে এল বলে দাবি রাজনৈতিক মহলের। রাজনৈতিক মহলের দাবি, বারে বারেই অণ্ডাল ব্লকের তৃণমূলেরই দু’টি গোষ্ঠীর দ্বন্দ্ব সামনে এসেছে। বহুবার অস্বস্তিতে পড়তে হয়েছে দলকে। অন্যদিকে তৃণমূল ব্লক সভাপতি কালোবরণ মণ্ডলের মন্তব্যের কথা তুলে তৃণমূল দলকে কটাক্ষ করে পশ্চিম বর্ধমান জেলার বিজেপির নেতা ছোটন চক্রবর্তী বলেন, ‘পুরো তৃণমূল দলটাই গোষ্ঠীদ্বন্দ্বে ভরা। ব্লক সভাপতির এই মন্তব্যই তার প্রমাণ।’ এছাড়াও ছোটনবাবু দাবি করেন, বিগত পঞ্চায়েত ভোটে গণতন্ত্রকে হত্যা করে জয়লাভ করেছে তৃণমূল।
যদিও ব্লক সভাপতি কালোবরণ মণ্ডল তাঁর এই মন্তব্যকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ। তিনি দাবি করেন, এই ধরনের মন্তব্য এর আগেও তিনি বহুবার করেছেন। এই বিষয়ে তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তীর দাবি, কালোবরণ মণ্ডল সভায় কী বলেছেন তা¥র জানা নেই। তবে ওনার কোনও বিষয়ে ক্ষোভ থাকলে, তাঁর সঙ্গে আলোচনা করা হবে।
উল্লেখ্য, সোমবার ১ জানুয়ারি রাজ্যজুড়ে পালিত হয় তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস। প্রতিষ্ঠা দিবসের দিন অণ্ডাল ব্লকের খানদরা তৃণমূলের দলীয় কার্যালয়ের সামনেও ছিল অনুষ্ঠান। অনুষ্ঠানে ছিল দুঃস্থদের কম্বল বিতরণ। উপস্থিত ছিলেন অণ্ডাল ব্লকের তৃণমূল ব্লক সভাপতি তথা জেলা পরিষদ সদস্য কালোবরণ মণ্ডল। প্রতিষ্ঠা দিবসের সভায় তাঁর বক্তব্য নিয়েই শুরু হয়েছে জল্পনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *