কলকাতা ডার্বি জট কাটল, সমর্থকদের কথা ভেবে সময় চূড়ান্ত

রোজই নতুন কোনও না কোনও আপডেট। ইন্ডিয়ান সুপার লিগে ফিরতি লেগের কলকাতা ডার্বির জট কাটল অবশেষে। ফুটবল প্রেমীদের অস্বস্তি ক্রমশ বাড়ছিল। বহু আগেই ডার্বির দিন ঠিক হয়েছিল ১০ মার্চ। একই দিনে শাসকদলের ব্রিগেড সমাবেশ থাকায় পুলিশি নিরাপত্তা নিয়ে জট তৈরি হয়। ম্যাচের দিন বদলের যেমন সম্ভাবনা ছিল, তেমনই ভিন রাজ্যে পাড়ি দেওয়ারও সম্ভাবনা ছিল। অবশেষে স্বস্তির খবর।

শাসকদলের ব্রিগেড সমাবেশের ঘোষণার পরই জটিলতা তৈরি হয়েছিল। শুরু হয়েছিল রাজনৈতিক তরজা। ফুটবল বনাম রাজনীতিতে পুরোপুরি অবশ্য জিততে পারল না স্পোর্টস। ম্যাচ সেদিনই হলেও সময় নিয়ে ফের জটিলতা দেখা দেয়। গত কাল বলা হয়েছিল, রাত ৯টায় হলে ম্যাচ করা যেতে পারে। কলকাতায় ডার্বি হওয়াটা নিঃসন্দেহে সমর্থকদের কাছে স্বস্তির। কিন্তু অস্বস্তি ছিল সময়।

রাত ৯টায় ম্যাচ শুরু হলে সমর্থকদের ব্যাপক সমস্যা হত। এমনিতেই যুবভারতীতে রাতের ম্যাচ থাকলে সমর্থকদের ফিরতে সমস্যা হয়। তার ওপর রাত ৯টা হলে ম্যাচ শেষ হতে অন্তত ১১টা। সেক্ষেত্রে ব্যাপক সমস্যায় পড়তেন সমর্থকরা। নতুন আপডেট অনুযায়ী, ম্যাচ শুরু রাত ৮.৩০ থেকে। তুলনামূলক ভাবে কলকাতা ফুটবল প্রেমীদের জন্য কিছুটা হলেও স্বস্তির খবর।

এটি ইস্টবেঙ্গলের হোম ম্যাচ। ক্লাব কর্তারাও যেন অনেকটা স্বস্তি পেলেন। পুরোপুরি স্বস্তি অবশ্য বলা যায় না। রাতের ম্যাচ শুরু হয় ৭.৩০ থেকে। এক ঘণ্টা দেরিতে মানেও সমর্থকদের কাছে চাপের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 13 =