ফের কলকাতায় এলেন প্রধানমন্ত্রী, কাল শহরে একাধিক কর্মসূচি

তিনদিনের মাথায় ফের কলকাতায় এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুদিনের সফরে বুধবার, কলকাতায় ১৫ হাজার ৪০০ কোটি টাকা ব্যয়ে তৈরি পরিবহণ প্রকল্পের উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী। কেন্দ্রীয় সরকারের আশা, এর ফলে মহানগরে যান-চলাচলের চাপ কমবে, বাড়বে যাত্রী-স্বাচ্ছন্দ্য। উদ্বোধনের আগে প্রকল্পগুলি নিয়ে সাধারণ মানুষের মনে উৎসাহ তুঙ্গে বারাসাতে এক জন সভাতেও তাঁর ভাষণ দেওয়ার কথা।

মঙ্গলবার সন্ধ্যায় কলকাতার মাটিতে পা রেখেই* শিশুমঙ্গল হাসপাতালের দিকে ছোটে তাঁর কনভয়। রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দজি মহারাজ ভর্তি রয়েছেন এই হাসপাতালে।* তাঁকেই দেখতে যান প্রধানমন্ত্রী। বুধবার প্রধানমন্ত্রীর হাত দিয়ে সূচনা হবে একাধিক মেট্রো পথের। ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের হওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড অংশ, জোকা-এসপ্ল্যানেড মেট্রো করিডরের তারাতলা-মাঝেরহাট অংশ এবং নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো করিডরের নিউ গড়িয়া-রুবি অংশের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী তিনি হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত যে রুটের উদ্বোধন করবেন, তার পোশাকি নাম গ্রিন লাইন। গঙ্গার মতো এমন বিপুল নদীর তলা দিয়ে মেট্রো পরিষেবা গোটা দেশে এই প্রথম। হাওড়া মেট্রো স্টেশনই ভারতের সবথেকে গভীরতম মেট্রো স্টেশন। এর পর উত্তর ২৪ পরগনার বারাসাতে সভা করবেন মোদি। সেই অনুষ্ঠানের পরেই রাজ্য ছেড়ে উত্তর প্রদেশের খুশি নগরের উদ্দ্যেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী।

লোকসভা নির্বাচনের আগে সন্দেশখালিকে জাতীয় ইস্যু করতে চাইছে পদ্ম শিবির। বারাসাতের সভা, এ রাজ্যের বিভিন্ন প্রান্তের পাশাপাশি দেশের নানা প্রান্তে মহিলাদের সংগঠিত করে প্রধানমন্ত্রীর বক্তব্য শোনানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *