দেশে প্রথম নদীর নীচ দিয়ে মেট্রো, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পথ দেখিয়েছিল কলকাতা। ভূগর্ভস্থ মেট্রো রেলের সূচনা হয়েছিল কলকাতাতেই। বুধবার ফের সেই কলকাতাতেই দেশের প্রথম নদীর তলা দিয়ে মেট্রো রেলপথের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।এদিন কলকাতায় একসঙ্গে তিনটি মেট্রো করিডরের নয়া লাইনের উদ্বোধন করলেন মোদি।
এসপ্ল্যানেড মেট্রো স্টেশন থেকে সবুজ পতাকা দেখিয়ে গঙ্গার তলায় মেট্রোর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি কলকাতায় আরও দু’টি মেট্রো প্রকল্পের উদ্বোধনও করলেন তিনি। নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত এবং জোকা-তারাতলা মেট্রোপথের মাঝেরহাট পর্যন্ত সম্প্রসারিত অংশের উদ্বোধন করা হল। একইসঙ্গে দেশের আরও পাঁচটি মেট্রো প্রকল্পের উদ্বোধন রলেন তিনি।
এসপ্ল্যানেড মেট্রো স্টেশন থেকে একাধিক মেট্রো প্রকল্পের উদ্বোধনের পর স্কুলপড়ুয়াদের সঙ্গে মেট্রো সফরে প্রধানমন্ত্রী। যাত্রাপথে স্কুলপড়ুয়াদের সঙ্গে আলাপচারিতায়ও করলেন তিনি। মেট্রো আধিকারিকদের সঙ্গে কথোপকথন হল তাঁর।
মার্চের প্রথম সপ্তাহের মধ্যে এনিয়ে তিনবার রাজ্যে পা রাখলেন তিনি। সন্দেশখালিতে মা-বোনের উপর অত্যাচার নিয়ে আরামবাগ ও কৃষ্ণনগরে সরব হয়েছিলেন মোদি। এই কদিনের মধ্যে প্রবীণ তৃণমূল নেতা তাপস রায়ের দলত্যাগ এবং হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ইস্তফা রাজ্যে খানিকটা ডামাডোলের পরিবেশ তৈরি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + three =