১১ মন্ত্রীকে নিয়ে শপথ নিলেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডি

তেলঙ্গানার প্রথম কংগ্রেসি মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন রেবন্ত রেড্ডি। বৃহস্পতিবার হায়দরাবাদের এলবি স্টেডিয়ামে লক্ষাধিক মানুষের জমায়েতের সামনে শপথ নেন রেবন্ত। হায়দরাবাদের এলবি স্টেডিয়ামে একটি জমকালো অনুষ্ঠানে শপথ গ্রহণ করলেন তিনি।

শেষ মুহূর্তে রেবন্ত মমতা বন্দ্যোপাধ্যায়-সহ ইন্ডিয়া জোটের শীর্ষনেতাদের আমন্ত্রণ জানালেও অন্য দলের শীর্ষনেতাদের সেভাবে মঞ্চে দেখা যায়নি। নয়া সরকার গঠনের পরই প্রধানমন্ত্রী মোদি টুইট করে সরকারকে সম্ভাব্য সকল সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন। এক্স হ্যান্ডলে, তেলুগু ভাষায় তিনি লেখেন, ‘তেলঙ্গানার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য শ্রী রেবন্ত রেড্ডি গারুকে অভিনন্দন। আমি রাজ্যের অগ্রগতি এবং রাজ্যের নাগরিকদের কল্যাণের জন্য সম্ভাব্য সব ধরনের সহায়তার আশ্বাস দিচ্ছি।’

এদিন মন্ত্রী হিসেবে শপথ নিলেন আরও ১১ জন। আর মুখ্যমন্ত্রীর দৌড়ে থাকা কংগ্রেসের দলিত নেতা মাল্লু ভাট্টি বিক্রমার্কাকে করা হল উপমুখ্যমন্ত্রী। এদিনের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধি, সভাপতি মল্লিকার্জুন খাড়গে রাহুল গান্ধি, প্রিয়াঙ্কা গান্ধি বঢরা এবং বিভিন্ন রাজ্যের কংগ্রেস সভাপতিরা। বিধানসভার অধ্যক্ষ হচ্ছেন কংগ্রেসের গদ্দাম প্রসাদ কুমার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *