রাজ্যসভার ভোট শুরু হওয়ার আগে পদত্যাগ করলেন সপার মুখ্য সচেতক

আজ শুরু হয়েছে রাজ্যসভার ভোট। কিন্তু ভোট শুরু হওয়ার পর আগেই পদত্যাগ করলেন সমাজবাদী পার্টির মুখ্য সচেতক বা চিফ হুইপ মনোজ কুমার পাণ্ডে। এদিন সকালে উত্তরপ্রদেশ বিধানসভার অধ্যক্ষকে নিজের পদত্যাগ পত্র পাঠিয়ে দেন। রাজ্যসভায় উত্তরপ্রদেশের ১০টি আসন রয়েছে। সোমবারই সপা নেতা অখিলেশ যাদব একটি বৈঠক ডেকেছিলেন। বৈঠকে অনুপস্থিত ছিলেন মনোজ। তারপরই এদিন সকালে নিজের পদত্যাগপত্র পাঠালেন তিনি।

উত্তরপ্রদেশের রায়বরেলির উঁচাহার বিধানসভার বিধায়ক মনোজ কুমার পাণ্ডে। এর আগে অখিলেশ যাদব সরকারের মন্ত্রিসভার মন্ত্রি ছিলেন তিনি। জানা গিয়েছে, রাজ্যসভা ভোটের আগে অখিলেশের ডাকা বৈঠকে মনোজের মতো গড়হাজির ছিলেন আরও সাত বিধায়ক। এঁরা হলেন-মুকেশ ভার্মা, মহারাজি প্রজাপতি, পুজা পাল, রাকেশ পাণ্ডে, বিনোদ চতুর্বেদি, রাকেশ প্রতাপ সিং এবং অভয় সিং। স্বভাবতই এই বিধায়কদের অনুপস্থিতির কারণে রাজ্যসভা ভোটে ভোট কাটাকাটির বিষয় নিয়ে চিন্তা বাড়তে শুরু হয়েছে সপা মহলে।

উল্লেখ্য, সংসদের উচ্চকক্ষ বা রাজ্যসভার ৫৬টি আসনের জন্য নির্বাচনের ঘোষণা হয়েছিল এ মাসের শুরুতে।  আজ সকাল ৯টা থেকে বিভিন্ন রাজ্যের বিধায়করা তাঁদের সংশ্লিষ্ট বিধানসভায় ভোট দিতে শুরু করেছেন। ভোট চলবে বিকাল ৪টে পর্যন্ত। তার পর বিকাল ৫টা থেকে শুরু হবে সেই সব ভোটগণনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *