ত্রাতা সেই রয় কৃষ্ণ, দুরন্ত গোলে সেমিফাইনালে তুললেন এটিকে মোহনবাগানকে

দীর্ঘদিন ধরে চোটে ভুগছিলেন তিনি। চাইলেও ম্যাচের শুরু থেকে তাঁকে খেলাতে পারছিলেন না কোচ। কিন্তু মঙ্গলবার তিনি শুরু থেকে নামলেন। তিনি শেষ পর্যন্ত খেললেন এবং জয় করলেন। তিনি রয় কৃষ্ণ। চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে রয় কৃষ্ণর করা একমাত্র গোলেই জয় পেল এটিকে মোহনবাগান। সেই সঙ্গে আইএসএলের শেষ চারে চলে গেল সবুজ-মেরুন শিবির।

শেষ চারে যাওয়াটা আগেই প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল। এই ম্যাচের আগে লিগ টেবিলের তৃতীয় স্থানে ছিল এটিকে মোহনবাগান। আগের ম‌্যাচেই হায়দরাবাদ এফসিকে হারিয়ে শীর্ষস্থানে চলে গিয়েছে জামশেদপুর এফসি। তাই লিগ টেবিলের শীর্ষে যাওয়ার জন্য এদিন অপেক্ষাকৃত দুর্বল চেন্নাইয়িনকে হারাতেই হত সবুজ-মেরুনকে। এ হেন গুরুত্বপূর্ণ ম্যাচে ঝকঝকে পারফরম্যান্স না করলেও রয় কৃষ্ণর গোলে জয় পেয়ে গেল সবুজ-মেরুন। সেটাই সবচেয়ে বড় স্বস্তির খবর।

এদিনের ম্যাচের একেবারে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন এটিকে-মোহনবাগান ফুটবলাররা। বেশ কয়েকটি সুযোগও এসেছিল। কাউকো এবং কৃষ্ণর যুগলবন্দিতে চেন্নাইয়িনের  রক্ষন ভাঙার চেষ্টাও হয়েছিল। কিন্তু গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্ত পর্যন্ত। প্রথমার্ধের একেবারে ইনজুরি টাইমে সেই কাউকো-কৃষ্ণর যুগলবন্দিতেই আসে প্রথম গোল। বল বাড়ান কাউকো। দুর্দান্ত ফিনিশ করেন কৃষ্ণ। এরপর দ্বিতীয়ার্ধেও বেশ কিছু চেষ্টা গোল করার চেষ্টা হয়েছিল। কিন্তু ম্যাচে আর গোল আসেনি। শেষ পর্যন্ত ম্যাচ শেষ হয় ১-০ গোলে।

এই জয়ের ফলে আইএসএলের  শেষ চারে পৌঁছে গেল এটিকে মোহনবাগান। আপাতত পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে তাঁরা। এদিনের জয় লিগ টেবিলের শীর্ষ স্থানে শেষ করার সম্ভাবনা বাড়িয়ে দিল সবুজ-মেরুনের।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + fifteen =