পাকা রাস্তার দাবিতে ভোট বয়কটের ডাক এলাকাবাসীর

নিজস্ব প্রতিবেদন, মেমারি: বুধবার দেখা গেল পূর্ব বর্ধমানের মেমারি এক নম্বর ব্লকের বাগিলা গ্রাম পঞ্চায়েতের দিলালপুর সন্নারপাড় এলাকায় পাকা রাস্তার দাবিতে ভোট বয়কটের পোস্টার পড়েছে। দিলালপুরের প্রধান রাস্তা থেকে সন্নার পাড় যেতে ক্যানালের বাঁধ বরাবর প্রায় এক থেকে দেড় কিলোমিটার মাটির রাস্তা এবং সন্নার পাড় যাওয়ার এটাই প্রধান রাস্তা।
দিলালপুরের সন্নার পাড়ের বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে এই রাস্তাটি পাকা করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে পঞ্চায়েত এবং অন্যান্য জায়গাতেও জানানো হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত হয়নি রাস্তা। বিধানসভা নির্বাচন, পঞ্চায়েত নির্বাচন পার করে লোকসভা নির্বাচন দোরগোড়ায়, আর প্রতিটি নির্বাচনের আগে জনপ্রতিনিধরা এলাকায় আসেন ভোট চাইতে, পাকা রাস্তার প্রতিশ্রুতিও দেন, কিন্তু ভোট মিটে যাওয়ার পরে যে কে সেই, এই সন্নার পাড় এলাকায় প্রায় এক থেকে দেড়শ জন ভোটার।
তাঁদের অভিযোগ, কাঁচা রাস্তার কারণে অসুস্থ রোগী থেকে শুরু করে প্রসূতি ও গর্ভবতী মহিলাদের খুব কষ্ট করে যেতে হয় চিকিৎসা কেন্দ্রে, অসুবিধায় পড়তে হয়। বিশেষ করে মাটির রাস্তা হওয়ার কারণে বর্ষার সময় তো বেশি সমস্যায় পড়তে হয় এলাকার মানুষদের, তাই এবার রাস্তার দাবিতে জোট বেঁধেছেন সন্নারপাড়ের বাসিন্দারা। দিয়েছেন ভোট বয়কটের ডাকও। এদিকে পূর্ব বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ নিত্যানন্দ ব¨্যােপাধ্যায় জানান, রাস্তাটি সেচ ক্যানেলের বাঁধের ওপর দিয়ে হওয়ায় কিছু নিয়মকানুন রয়েছে এবং রাস্তাটি করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপও ইতিমধ্যে গ্রহণ করা হয়েছে, রাস্তা হবেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *