সাঁকরাইলে বের হল রামনবমীর মিছিল

হাওড়া : রাম নবমীর মিছিলে অস্ত্র হাতে শ্রদ্ধালুরা। সাঁকরাইল বিধানসভা এলাকার হনুমানতলা থেকে এক বর্ণাঢ্য মিছিল বের হয় রাম নবমী উপলক্ষে। কয়েক হাজার মানুষ এই মিছিলে উপস্থিত হন। মিছিলে তারা মানিকপুর পিরতলা অব্ধি পায়ে হাঁটেন। কোভিডের কারণে গত দু’বছর রাম নবমীর মিছিল বন্ধ থাকলেও এই বছর রাজ্য সরকার কোভিড বিধি তুলে নেওয়ার পর শনিবার বিশাল মিছিল বের হয় হাওড়ার সাঁকরাইল এলাকাতে। রাম নবমীর এই অস্ত্র মিছিলে উপস্থিত প্রচুর সংখ্যায় পুলিশ।

রাম নবমীর এই মিছিলকে কেন্দ্র করে যাতে কোনরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য সজাগ রয়েছে জেলা প্রশাসন। এদিনের এই মিছিল রাজ্যের বজরং দলের পক্ষ থেকে আয়োজিত করা হয়। মিছিলে উপস্থিত ছিলেন, রাজ্য বজরং দলের রাজ্য সহ সভাপতি সহদেব খাণ্ডার। তিনি জানান, প্রতিবছর রামনবমীর মিছিলে অস্ত্র হাতেই তারা বের হন। এটাই রাম নবমীর প্রথা। তাই তারা পুলিশ প্রশাসনের কাছে আবেদন করেছিলেন, এই মিছিল বের করতে তাদের সহযোগিতা করতে।

তিনি জানান, প্রায় ছয় হাজার মানুষ এই মিছিলে পা মিলিয়েছেন। স্থানীয় বিধায়কের কাছ থেকেও সহযোগীতা তারা পেয়েছেন। প্রসঙ্গত, রামনবমীকে কেন্দ্র করে হাওড়াতে বিভিন্ন স্থান থেকে মিছিল বের হয়। রাম নবমীর অষ্টমী তিথিতে এই মিছিল বের করে হিন্দু সনাতন ধর্মের প্রতি বিশ্বাসী মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × one =