ইংল্যান্ড সিরিজে আর খেলা হচ্ছে না সামির!

ভারতীয় শিবিরে চোটের কালো ছায়া যেন কাটতেই চাইছে না। না, নতুন করে কোনও ক্রিকেটারের চোট-আঘাতের খবর অবশ্য মেলেনি। কিন্তু দলের তারকা ক্রিকেটার মহম্মদ সামির চোটের যা আপডেট পাওয়া যাচ্ছে, তাতে টিম ইন্ডিয়ার মাথাব্যাথা আরও বাড়ল। বেন স্টোকসের ইংল্যান্ডের বিরুদ্ধে আগামিকাল বিশাখাপত্তনমে শুরু হবে দ্বিতীয় টেস্ট। ৫ ম্যাচের টেস্টের সিরিজের শেষ ৩ টেস্টের দল এখনও ঘোষণা করেনি বিসিসিআই। সূত্রের খবর অনুযায়ী, ইংল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার বাকি থাকা টেস্টে আর খেলা হচ্ছে না মহম্মদ সামির। তাঁর গোড়ালির চোটের হাল মোটেও ভালো নয়।

ক্রীড়া ওয়েবসাইট ইনসাইড স্পোর্টসের রিপোর্ট অনুযায়ী, ভারতের তারকা বোলার মহম্মদ সামির গোড়ালির অবস্থা ভালো নয়। যার ফলে প্রতিদিন ইঞ্জেকশন নিতে হচ্ছে মহম্মদ সামিকে। বর্তমানে লন্ডনে রয়েছেন তিনি। গোড়ালির চোটের জন্য তিনি বিশেষজ্ঞর পরামর্শ নিচ্ছেন। কয়েকদিন আগে শোনা গিয়েছিল, বোর্ড সামিকে চোট সারানোর জন্য লন্ডনে পাঠাবে। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ৩টে টেস্ট ম্যাচে সামির প্রত্যাবর্তন হতে পারে, এমনটাও জানা গিয়েছিল। কিন্তু সামির লেটেস্ট খবর মোটেও স্বস্তি দিচ্ছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট এবং সামির অনুরাগীদের।

শোনা গিয়েছে আইপিএলের আগে মহম্মদ সামির আর ২২ গজে ফেরা হবে না। সামি এর আগে জানিয়েছিলেন, তিনি পাখির চোখ করছেন এ বছরের টি-২০ বিশ্বকাপকে। গত টি-২০ বিশ্বকাপে খেলেছিলেন সামি। কিন্তু ২০২১ সালের পর থেকে টি-২০ ক্রিকেটে সামিকে নিয়ে ভাবেনি বোর্ড। আইপিএলের পরই হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বাংলার পেসার তাই বলেছিলেন, ‘আইপিএলে যারা ভালো খেলবে, তাদের বিশ্বকাপ টিমে সুযোগ পাওয়া উচিত। আমি মনে করি কম্বিনেশনের নিরিখে দল গঠন করা উচিত। আরও পরিষ্কার করে যদি বলি, আমি আইপিএলে ভালো খেললে, আমারও বিশ্বকাপ টিমে সুযোগ পাওয়া উচিত। সকলেই বিশ্বকাপে খেলতে চায়।’ এ বার দেখার প্রথমত, ২২ গজে কবে ফেরেন সামি। আর তারপর সত্যিই আইপিএলে ভালো পারফর্ম করে বিশ্বকাপের টিমে সুযোগ পান কিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *