বিরাট-জাডেজা পরের টেস্টেও নেই?

বিশাখাপত্তনম টেস্ট শুরু হতে ২৪ ঘণ্টাও বাকি নেই। তার মধ্যে একের পর এক খবর চাপ বাড়াচ্ছে টিম ইন্ডিয়ার । এ বার যেন জোড়া বোমা ফাটল ভারতীয় শিবিরে। হায়দরাবাদ টেস্টের চতুর্থ দিন হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন রবীন্দ্র জাডেজা। তারপর বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় দ্বিতীয় টেস্টে টিম থেকে বাদ পড়েছেন তিনি। এ বার শোনা গিয়েছে, শুধু দ্বিতীয় টেস্টে নয় ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টেও ফেরা হবে না রবীন্দ্র জাডেজার। এমন কিছু ঘটতে পারে তার আশঙ্কা ছিলই। একইসঙ্গে শোনা গিয়েছে, বিরাট কোহলিও হয়তো তৃতীয় টেস্টে অনিশ্চিত।

ব্যক্তিগত কারণ দেখিয়ে বেন স্টোকসদের বিরুদ্ধে প্রথম ২টো টেস্টে খেলেননি বিরাট কোহলি। সূত্রের খবর বর্তমানে তিনি দেশের বাইরে রয়েছেন। এবং তিনি কবে দেশে ফিরবেন এ বিষয়ে পরিষ্কার কোনও তথ্যও নেই বোর্ডের কাছে। ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজের শেষ তিনটে ম্যাচের জন্য এখনও স্কোয়াড ঘোষণা করেনি বোর্ড। যতদিন না অবধি বাকি থাকা ৩ টেস্টের জন্য ভারতের স্কোয়াড ঘোষণা হবে, ততদিন বিভিন্ন আশঙ্কা ঘুরে ফিরে আসবে।

বিরাট কোহলি রাজকোটে বেন স্টোকসদের বিরুদ্ধে খেলতে নামেন কিনা, তা সময়ই বলবে। কিন্তু রবীন্দ্র জাডেজার চোট পুরোপুরি না সারলে তাঁকে হয়তো রাজকোটে খেলানোর ঝুঁকি নেবে না বোর্ড। এমনিতেও হ্যামস্ট্রিংয়ের চোট সারতে প্রায় ৬-৮ সপ্তাহ সময় লাগে। সেক্ষেত্রে ১৫ ফেব্রুয়ারি হয়তো রাজকোটে রবীন্দ্র জাডেজার দেখা নাও মিলতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + eighteen =