পিডব্লিউডি-র জায়গা দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদন, মেমারি: জিটি রোডের পাশে পিডব্লিউডি-র জায়গা দখলের অভিযোগ বর্ধমানের মেমারির দেবীপুর এলাকায়। চাষিদের অভিযোগ, স্থানীয় কয়েকজন ব্যক্তি জিটি রোডের পাশে পড়ে থাকা পিডব্লিউডি-র জায়গা জোরপূর্বক দখল করছেন এবং বেশ কিছু লোক সেই জায়গার ওপর বিল্ডিংও তৈরি করছেন এবং কেউ কেউ টাকার বিনিময়ে বিক্রিও করে দিচ্ছেন, এর ফলে জিটি রোডের পাশে পড়ে থাকা জায়গার পরে যে সকল চাষের জমি আছে সেখানে চাষ করতে সমস্যায় পড়ছেন এলাকার চাষিরা।
এই বিষয়ের স্থানীয় গ্রাম পঞ্চায়েতে জানিয়েছেন এলাকার চাষিরা এবং চাষিদের কাছ থেকে অভিযোগ পাওয়ার পরই বিভিন্ন সরকারি দপ্তরে বিষয়টি জানানো হয়েছে স্থানীয় গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে। কিন্তু এখনও পর্যন্ত কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি বলে অভিযোগ। তাই সংশ্লিষ্ট সরকারি দপ্তরের বিরুদ্ধে গাফিলতিরও অভিযোগ আনছেন এলাকার চাষিরা।
যাঁদের বিরুদ্ধে অভিযোগ, তাঁরা তাঁদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন এবং তাঁরা কোনও সরকারি অর্থাৎ পিডব্লিউডির জায়গা দখল করেননি, তারা ব্যক্তিগত মালিকানা সম্পত্তি কিনেছেন এবং সেই কেনা জায়গার দলিল থেকে শুরু করে রেকর্ড পড়চা সবই আছে বলে দাবি করেন। তাঁদের দাবি, ‘যদি সরকারি সম্পত্তি দখলই করতাম, তা হলে সরকার কি আমাদের ছেড়ে দিত? সরকারি সম্পত্তির কি কোনও রেজিস্ট্রি দলিল পড়চা করা যায়?’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *