প্রথম দিনেই রামলালাকে দর্শণের জন্য অযোধ্যায় উপচে পড়ছে পুণ্যার্থীদের ভিড়

এত দিনের অপেক্ষার অবসান ঘটেছিল সোমবার। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতে রামলালার প্রাণ প্রতিষ্ঠার পর মঙ্গলবার সকালেই সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হল রাম মন্দিরের গেট। আর প্রথম দিনই ভক্তদের ঢল নেমেছে অযোধ্যার রাম মন্দিরে। অযোধ্যার কনকনে ঠান্ডা উপেক্ষা করেই ভোররাত থেকে মন্দিরে ভিড় জমায় ভক্তরা। প্রথম দিনেই প্রায় ৫ লক্ষ পুণ্যার্থী রামলালার রামলালার দর্শনে আসবেন বলে মন্দির সূত্রে খবর। বলা যায়, রামলালার প্রথম দর্শন পেতে সকলেই উদগ্রীব।

সকাল ৭টা থেকে খুলে গিয়েছে মন্দিরের দরজা। বেলা সাড়ে ১১টা পর্যন্ত খোলা ছিল মন্দির। পরে আবার দুপুর ২টো থেকে সন্ধে ৭টা পর্যন্ত রামলালা দর্শন চলবে। সকাল সাড়ে ৬টায় ‘জাগরণ’ অর্থাৎ আরতি এবং সন্ধে সাড়ে ৭টায় সন্ধ্যারতি হবে। তা অনলাইনেও দেখতে পাবেন ভক্তরা।

সোমবার দিনভর উৎসবে মেতেছিল অযোধ্যা নগরী। সন্ধে নামতেই অকাল দীপাবলি। সরযূতট সেজে উঠেছিল আলোকমালায়। আর মঙ্গলবার ভোর থেকে সেখানে চিত্র আলাদা। রামমন্দিরের সামনে দীর্ঘ লাইন। রামলালা দর্শনে উৎসাহী ভক্তরা ভিড় জমিয়েছেন।

রাম মন্দির সূত্রে খবর, এদিন ভোররাত ৩টে থেকে ভক্তরা রাম মন্দিরের গেটের সামনে ভিড় করতে শুরু করেন। যদিও নির্ধারিত সূচি মেনে ভোরের আরতির পর সকাল ৮টা নাগাদ মন্দিরের গেট খোলা হয়। তারপর লাইন দিয়ে ভক্তরা মন্দিরের ভিতর ঢুকে রামলালাকে চাক্ষুষ করেন এবং পুজো দেন। ভিড় সামলাতে রামমন্দিরের সামনে নিরাপত্তা ব্যবস্থাও যথেষ্ট আঁটসাঁট। কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে সদাসর্বদা সতর্ক রক্ষীরা। মঙ্গলবারের ভিড়ই বুঝিয়ে দিচ্ছে আগামী দিনগুলিতে অযোধ্যা ভক্ত সমাগমে পরিপূর্ণ হতে চলেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =