আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি টিমের ক্যাপ্টেন স্কাই

বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ ঘোষণা করল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। গত বছর চোখ ধাঁধানো পারফর্ম করা ক্রিকেটারদের নিয়ে গড়া এই একাদশ। অধিনায়ক ঘোষণা করা হয়েছে সূর্যকুমার যাদবকে। তিনি ছাড়াও ভারতের আরও তিন ক্রিকেটার জায়গা পেয়েছেন আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে। দেশের হয়ে পারফরম্যান্সের ভিত্তিতেই গড়া হয়েছে এই টিম। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে দেশের হয়ে টি-টোয়েন্টিতে খেলেননি রোহিত শর্মা ও বিরাট কোহলি। সদ্য শেষ হওয়া আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ফিরেছিলেন তাঁরা। স্বাভাবিক ভাবেই দলে নেই এই দুই তারকা। কারা রয়েছেন এই টিমে?

আইসিসি বর্ষসেরা টিমের ওপেনার ভারতের তরুণ ক্রিকেটার যশস্বী জয়সওয়াল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে অভিষেক হয় যশস্বীর। যদিও প্রথম ম্যাচে পারফর্ম করতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফ্লোরিডায় ৫১ বলে ৮৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন। এশিয়ান গেমসে একটি সেঞ্চুরিও রয়েছে। ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সফরেও পারফর্ম করেছেন। তাঁর ওপেনিং পার্টনার ইংল্যান্ডের ফিল সল্ট।

ওয়ান ডে ক্রিকেটে তাঁর পারফরম্যান্স আতসকাঁচে। তবে টি-টোয়েন্টিতে সূর্যকুমার যাদব যে কতটা বিধ্বংসী, বারবার প্রমাণ করেছেন। সদ্য দক্ষিণ আফ্রিকা সফরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি কেরিয়ারের চতুর্থ সেঞ্চুরি করেছেন স্কাই। তাঁর নেতৃত্বে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজও জিতেছে ভারত। দক্ষিণ আফ্রিকায় যুগ্মবিজয়ী। বর্ষসেরা একাদশে অধিনায়ক করা হয়েছে তাঁকেই। ব্যাটিং অর্ডারে চারেই রাখা হয়েছে। তিনে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিপার ব্যাটার নিকোলাস পুরান।

বর্ষসেরা একাদশের বোলিং আক্রমণে রয়েছেন ভারতের দুই। বাঁ হাতি পেসার অর্শদীপ সিং ও লেগ স্পিনার রবি বিষ্ণোই রয়েছেন বর্ষসেরা একাদশে। চমক উগান্ডার অল্পেশ রামজানি। বর্ষসেরা একাদশে রয়েছেন এই অলরাউন্ডার। গত বছর ইতিহাস গড়েছে উগান্ডা। জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন করেছে তারা। এই সফরে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে অল্পেশ রামজানির।

আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ: যশস্বী জয়সওয়াল, ফিল সল্ট, নিকোলাস পুরান (কিপার), সূর্যকুমার যাদব (ক্যাপ্টেন), মার্ক চাপম্যান, সিকান্দার রাজা, অল্পেশ রামজানি, মার্ক অ্যাডায়ার, রবি বিষ্ণোই, রিচার্ড এনগরাভা, অর্শদীপ সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *