সাময়িক বন্ধের নোটিশ জগদ্দলের এ আই চাপদানি জুটমিলের ফাইন ইয়ার্ন ইউনিটে

ব্যারাকপুর : আচমকা সাময়িক বন্ধের নোটিশ জগদ্দলের এ আই চাপদানি জুটমিলের ফাইন ইয়ার্ন ইউনিটে। শনিবার বেলায় বি-শিফটে কাজে যোগ দিতে এসে শ্রমিকরা দেখেন মিলের গেটে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ। মিল বন্ধে কাজ হারালেন ৬৫০ জন শ্রমিক। মিল খোলার দাবিতে কিছুক্ষন মিলের গেটে বিক্ষোভ দেখায় ক্ষুব্ধ শ্রমিকরা। তবে সাময়িক বন্ধের নোটিশে মিল কর্তৃপক্ষ উল্লেখ করেছে, বাজারে পাটের অভাব থাকা সত্ত্বেও, তারা মিল চালিয়ে যাচ্ছেন। কিন্তু বেশ কিছুদিন ধরে ক্রমশ আইন-শৃঙ্খলার অবনতি হচ্ছে। শ্রমিকরা নিয়ম কানুন কিছুই মানছে না।

সিনিয়ার ম্যানেজমেন্ট স্টাফদের অনেক ঘন্টা ধরে ঘেরাও করে আটকে রাখা হচ্ছে। তাই তারা সাময়িক বন্ধের নোটিশ ঝোলাতে বাধ্য হয়েছেন। যদিও শ্রমিকদের অভিযোগ, মিলের ভেতরে জলের সমস্যার প্রতিবাদ করায় জন্যই কর্তৃপক্ষ ক্ষেপে বন্ধের নোটিশ ঝুলিয়ে দিয়েছে। মিল শ্রমিক মহম্মদ হাসিম ও সৌমিত্র কুন্ডু বলেন, বহুদিন ধরে পাম্প খারাপ। এদিন সকালে জলের সমস্যার জন্য অফিস একঘটার মতো ঘেরাও করা হয়েছিল।

সেইকারণেই মিল কর্তৃপক্ষ রেগে গিয়ে হয়তো বন্ধের নোটিশ ঝুলিয়ে দিয়েছে। এই মিলের তৃণমূল শ্রমিক ইউনিয়নের নেতা সুজিত কুমার সিং বলেন, জলের দাবিতে এদিন সকাল ৯-৩০ মিনিট নাগাদ ক্যান্টিনের সামনে শ্রমিকরা চেঁচামেচি করেছে। কিন্তু মিল কর্তৃপক্ষ শ্রমিকদের ঘাড়ে দোষ চাপিয়ে মিলটা বন্ধ করে দিল।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =