দালাল নয়, সঠিক নিয়মে লাইসেন্স করার নির্দেশ মুখ্য স্বাস্থ্য আধিকারিকের

নিজস্ব প্রতিবেদন, বর্ধমান: দালালদের মাধ্যমে নয়, সঠিক নিয়ম মেনে এলে, সমস্ত ঠিক থাকলে লাইসেন্স দেব, বললেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক জয়রাম হেমব্রম। বুধবার দালালদের নিয়ে প্রগ্রেসিভ নার্সিংহোম অ্যান্ড হাসপাতাল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পূর্ব বর্ধমান জেলা সপ্তম তম সন্মেলন অনুষ্ঠিত হল বর্ধমানের পান্থশালায়। এদিন এই সম্মেলনে এসে সরব হয়ে একথা জানান মুখ্য স্বাস্থ্য আধিকারিক জয়রাম হেমব্রম।
বক্তব্য রাখতে গিয়ে মুখ্য স্বাস্থ্য আধিকারিক জয়রাম হেমব্রম আরও বলেন, ‘দুটো বিষয়ের ওপর আপনাদের বিশেষ নজর রাখতে হবে, এক হচ্ছে আপনাদের পরিকাঠামো এবং দালাল চক্র। যদি আপনাদের যথেষ্ট পরিকাঠামো না থাকে, তা হলে রোগী ভর্তি নেবেন না। যে রোগের পরিকাঠামো আপনাদের বেসরকারি হাসপাতাল বা নার্সিংহোমে নেই সেই গুরুতর রোগীকে ভর্তি নেওয়ার দরকার নেই। আমরা দেখতে পাই নার্সিংহোমে চিকিৎসাধীন রোগী এমন সময় বর্ধমান হাসপাতালে আসে যে সময় হাসপাতালেরও কিছু করার থাকে না। তাই সেই বিষয়টা আপনাদের বেশি করে নজর রাখতে হবে। দালালদের মাধ্যমে কিছু করবেন না। সঠিক নিয়ম মেনে আসুন। যদি আপনার সমস্ত ঠিক থাকে আমরা আপনাদের লাইসেন্স দেব।’
এদিনের এই সন্মেলনে উপস্থিত ছিলেন বিধায়ক খোকন দাস, প্রোগ্রেসিভ নার্সিংহোম অ্যান্ড হাসপাতাল অ্যাসোসিয়েশনের রাজ্য চেয়ারম্যান শেখ আলাজ উদ্দিন সহ অনান্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *