জোরকদমে চলছে উত্তর মালদার ভোট প্রচার, পথসভা থেকে রোড শো তৈরি করা হয়েছে কর্মসূচি!

মালদা: লোকসভা নির্বাচনে তৃণমূল প্রার্থী ঘোষণা হতেই চরম উদ্দীপনায় রয়েছেন দলীয় নেতা কর্মীরা। মালদার দুটি লোকসভা কেন্দ্রেই এবারে তৃণমূলের নতুন মুখ। আর উত্তর মালদা লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রাক্তন আইপিএস কর্তাকে দেখতেই প্রতিদিনই ভিড় করছেন দলীয় কর্মী ও সমর্থকরা। উত্তর মালদা লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থীর পরিচিতি বাড়াতে আগামী দুই দিনের মধ্যে সাতটি বিধানসভা কেন্দ্রে নির্বাচনী প্রচার করার লক্ষ্যমাত্রা নিয়েছে তৃণমূলের জেলা নেতৃত্ব। প্রতিদিনই সকাল থেকেই উত্তর মালদা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রসূন ব্যানার্জির সমর্থনে বিভিন্ন এলাকায় চলছে নির্বাচনী প্রচার, সভা এবং কর্মী বৈঠক। কিন্তু নির্বাচন ঘোষণা না হলেও হাতে বেশি সময় নেই ধরে নিয়েই এখন নতুন প্রার্থীর পরিচিতিতে জোর তৎপরতা দেখিয়েছে তৃণমূলের জেলা নেতৃত্ব।

জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক প্রসেনজিৎ দাস জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং সাংসদ অভিষেক ব্যানার্জির নির্দেশেই উত্তর মালদা লোকসভা কেন্দ্রের প্রার্থী হয়েছেন প্রাক্তন আইপিএস কর্তা প্রসূন ব্যানার্জি । উত্তর মালদা লোকসভা কেন্দ্রে ইতিমধ্যে জোর কদমে প্রচার শুরু হয়ে গিয়েছে। বিভিন্ন এলাকায় এখন প্রার্থীর পরিচিতি ও বুথ স্তরের নেতাকর্মীদের নিয়ে সভা মিটিং মিছিল করার কাজ চলছে।
উল্লেখ্য, উত্তর মালদা লোকসভা কেন্দ্রের অন্তর্গত সাতটি বিধানসভা রয়েছে। এই লোকসভা কেন্দ্রের একটি বিধানসভা থেকে অপর বিধানসভা কেন্দ্রের দূরত্ব অনেক। যেমন ধরে দেওয়া যাক এই লোকসভা কেন্দ্রের অন্তর্গত পুরাতন মালদা বিধানসভা কেন্দ্র রয়েছে। যেটা মালদা শহর কেন্দ্রিক। আবার একইভাবে পুরাতন মালদা থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে রয়েছে হরিশ্চন্দ্রপুর বিধানসভা কেন্দ্র। মালদা শহর থেকে চাঁচল বিধানসভা কেন্দ্রের দূরত্ব প্রায় ৭০ কিলোমিটার। একইভাবে হবিবপুর, গাজোল, রতুয়া বিধানসভা কেন্দ্রগুলিরও দূরত্ব রয়েছে কমপক্ষে ৩০ থেকে ৩৫ কিলোমিটার। ফলে প্রতিদিনই প্রার্থীর প্রচারে ক্ষেত্রে জোর দিতে হচ্ছে দলীয় নেতৃত্বকে।

জেলা তৃণমূল সূত্রে জানা গিয়েছে, ১৫ এবং ১৬ মার্চ উত্তর মালদা লোকসভা কেন্দ্রে দলীয় প্রার্থীর প্রচারের সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত একটি তালিকা তৈরি করা হয়েছে। যেখানে উত্তর মালদা লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রসূন ব্যানার্জির সমর্থনে এই প্রচার হবে। প্রার্থী নিজে উপস্থিত থাকবেন। এই সাতটি বিধানসভা কেন্দ্রে পথসভা হবে। বুথ স্তরের নেতৃত্বদের নিয়ে আলোচনা সভা হবে। পাশাপাশি মিছিল, রোড-শো সবই এই নির্বাচনের প্রচারের মধ্যে কর্মসূচি হিসেবে তুলে ধরা হয়েছে।

উত্তর মালদা লোকসভা কেন্দ্রের তৃণমূল দলের প্রার্থী প্রসূন ব্যানার্জি জানিয়েছেন, যেখানেই যাচ্ছি খুব ভালো সাড়া পাচ্ছি। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং সাংসদ অভিষেক ব্যানার্জি আমাকে এই কেন্দ্রের প্রার্থী করেছেন। যদিও মালদায় পুলিশ সুপার হিসেবে কর্মরত থাকাকালীন আমার অনেক চেনা রয়েছে। নতুন করে কোনও জায়গা চেনার নেই। তবে দলের প্রতিটি স্তরের কর্মী, সমর্থক নেতা-নেত্রীদের নানান সমস্যার কথা শুনছি। সেগুলি সমাধানের চেষ্টা চালাচ্ছি। নিজে একজন দলের সৈনিক হিসেবে নির্বাচনে লড়াই করছি। আগামী ১৫ এবং ১৬ মার্চ দুই দিনের মধ্যে সাতটি বিধানসভা কেন্দ্রের নির্বাচনী প্রচার, সভা, মিছিল করার উদ্যোগ নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + twelve =