বিপুল আর্থিক ক্ষতি মার্ক জুকেরর্বাগের

ওয়াশিংটন, ৬ মার্চ: বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হল মার্ক জুকেরর্বাগের সংস্থা। বুধবার সকাল থেকেই কমতে শুরু করে মেটার শেয়ার দর। সৌজন্যে ঘণ্টাখানেক পুরো মেটার অধীনস্থ সমাজমাধ্যমগুলি স্তব্ধ হয়ে যাওয়া। এর ফলে বিশ্বজুড়ে ফেসবুক, ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা যেমন সমস্যায় পড়েন, তেমনই আর্থিক ক্ষতির সম্মুখীন হয় মার্ক জুকেরর্বাগের সংস্থা।
ভারতীয় সময় অনুযায়ী, মঙ্গলবার রাত ৯টা থেকে ফেসবুক, ইনস্টাগ্রামে সমস্যা দেখা দেয়। অনেকে হোয়াট্সঅ্যাপ এবং থ্রেডও অচল হয়ে পড়ার দাবি করেন। ব্যবহারকারীদের দাবি, ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট নিজে থেকেই লগ আউট হয়ে যায়। দু’টি সমাজমাধ্যমেই পুনরায় লগ ইন করার মেসেজ আসে। কিন্তু তাতে সমস্যা মেটেনি।
ঘণ্টাখানেক এমন চলার পর এক্স-এ মেটার তরফে অ্যান্ডি স্টোন লেখেন, ‘আমাদের পরিষেবা পেতে সমস্যা হওয়ার বিষয়টি সম্পর্কে আমরা অবহিত। সমস্যা মেটাতে আমরা কাজ করছি।’ পরে আরও একটি পোস্টে তিনি লেখেন, ‘প্রযুক্তিগত সমস্যার জন্য আজ বেশ কিছুক্ষণ আগে আমাদের কিছু পরিষেবা পেতে অসুবিধায় পড়েছেন মানুষ। আমরা যত oুত সম্ভব ওই সমস্যাটির সমাধানের চেষ্টা করেছি এবং ওই অসুবিধার জন্য আমরা দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।
ব্রিটিশ সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, জুকেরবার্গ ১০০ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতির মুখে পড়েছেন। যার ভারতীয় মূল্য প্রায় ৮২৯ কোটি টাকা। ফেসবুক, ইনস্টাগ্রাম ঘণ্টাখানেক স্তব্ধ হওয়ার জন্যইz মেটার মালিককে এত বিপুল অঙ্কের ক্ষতির সম্মুখীন হতে হয়েছে বলে দাবি অর্থনীতিবিদদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *