মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থীতে অরাজি মিশেল ওবামা

ওয়াশিংটন, ৬ মার্চ: রাজনীতি হৃদয়ে নেই বলে প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে নারাজ মিশেল ওবামা। এমনকী, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট পদপ্রার্থী জো বাইডেনকেই সমর্থন করার কথাও জানালেন আমেরিকার প্রাক্তন ফার্স্ট লেডি।
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী বাছাই প্রায় শেষ লগ্নে এসে গিয়েছে। বিশ্লেষকদের অনুমান, এবছরের নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন ট্রাম্প বনাম বাইডেন হওয়ার সম্ভাবনাই বেশি। কিন্তু বাইডেনের বয়স সেই পথে কাঁটা হয়ে দেখা দিয়েছে। তবে অন্য এক ভোটাভুটি অনুযায়ী খবর, বাইডেন নয়, অন্য কাউকে প্রেসিডেন্ট প্রার্থী করতে চাইছেন ডেমোক্র্যাটরা। আর তিনি আমেরিকার প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামা।
তবে শুধু মিশেল নন, এই দৌড়ে রয়েছেন হিলারি ক্লিন্টন ও কমলা হ্যারিসের নামও। এছাড়াও বেশ কয়েকজন মহিলা প্রার্থীর নাম উঠে এসেছিল এক সমীক্ষায়। যদিও মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়তে মোটেই আগ্রহী নন মিশেল, এমনটাই জানা গিয়েছে। ফলে মার্কিন জনতার একাংশ প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার স্ত্রীকে আগামী দিনে রাষ্ট্রপ্রধানের পদে দেখতে চাইলেও, প্রাক্তন ফার্স্ট লেডির দপ্তর জানিয়েছে, ‘মিশেল ওবামা আগেও অনেকবার কখনই প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে চান না বলে জানিয়েছেন। বরং এই নির্বাচনে প্রেসিডেন্ট পদে জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট পদে কমলা হ্যারিসকেই সমর্থন করবেন তিনি।’
প্রসঙ্গত, একটি চ্যাট শোয়ে এসেও মিশেলকে বলতে শোনা যায়, ‘রাজনীতি খুবই কঠিন। মন না সায় দিলে রাজনীতিতে যোগ দেওয়া ঠিক নয়। হৃদয়ে রাজনীতি না থাকলে নির্বাচনে প্রার্থী হওয়া যায় না।’ মিশেলের এই বক্তব্যের পর মার্কিন প্রেসিডেন্ট পদে প্রার্থী হিসেবে বাইডেনের জায়গা পোক্ত হল বলেই দাবি রাজনীতিবিদদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *