ইজরায়েলি সেনার ঘেরাটোপে হামাসের প্রতিষ্ঠাতা, দাবি নেতানিয়াহুর

ইজরায়েলের সঙ্গে যুদ্ধে কোণঠাসা হামাস । গাজা অভিযানে হামাসের একের পর এক নেতাকে খতম করছে ইজরায়েল। গুঁড়িয়ে দেওয়া হচ্ছে জেহাদিদের ডেরা। এবার ইজরায়েলী সেনার ঘেরাটোপে হামাসের প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম ইয়াহিয়া সিনওয়ার। বৃহস্পতিবার তাঁর বাড়ি ঘিরে ফেলেছে ইজরায়েলি ফৌজ বলে খবর। সিনওয়ারকে খুঁজে পাওয়া এখন শুধু সময়ের অপেক্ষা মাত্র বলেই জানালেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

এক্স হ্যান্ডেলে নেতানিয়াহু জানান, ‘আমি বলেছিলাম আমাদের বাহিনী গাজার যে কোনও জায়গায় যেতে পারে। এই মুহূর্তে তাঁরা সিনওয়ারের বাড়ি ঘিরে রেখেছে। ওঁর বাড়ি কোনও দুর্গ নয়। সে পালিয়েও যেতে পারে। কিন্তু এই জেহাদিকে খুঁজে বের করা সময়ের অপেক্ষা মাত্র।’ এই বিষয়ে ইজরায়েলের প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, সিনওয়ার মাটির নিচে বাঙ্কারে আশ্রয় নিয়েছেন।

উল্লেখ্য, দক্ষিণ গাজার খান ইউনিস শরণার্থী শিবিরে জন্ম হয় ইয়াহিয়া সিনওয়ারের। ২০১৭ সালে গাজায় হামাসের প্রধান হিসাবে নির্বাচিত হন সিনওয়ার। গত ৭ অক্টোবর ইজরায়েলের বুকে বেনজির হামলা চালানোর কারিগরও তিনিই। এই হামলার পর থেকেই হামাসের নাম মুছে ফেলার পণ নিয়েছে ইজরায়েল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *