কাল পাকিস্তানে নতুন প্রধানমন্ত্রী নিয়োগ, হেরেও হাল ছাড়তে নারাজ ইমরান

শনিবার মধ্যরাতে ইসলামাবাদের ন্যাশনাল অ্যাসেম্বলিতে অনাস্থা প্রস্তাবের (No Confidence Motion) উপর ভোটাভুটিতে শোচনীয় হারের মুখে পড়তে হয়েছে। তবু হাল ছাড়তে নারাজ ইমরান খান (Imran Khan)। অনাস্থায় পরাজয়ের পর রবিবার সদ্য প্রাক্তন পাক প্রধানমন্ত্রী টুইট করে আবার স্বাধীনতা সংগ্রাম শুরুর বার্তা দিলেন। ইমরানের টুইটে ফিরে এল বহুচর্চিত ‘বিদেশি ষড়যন্ত্রে’র তত্ত্বও। এরই মধ্যে ইমরানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই)-এর সমস্ত সদস্য ন্যাশনাল অ্যাসেম্বলি থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, বিরোধীদের সম্মিলিত প্রার্থী হিসেবে পাকিস্তানের তিন বারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই শাহবাজ প্রধানমন্ত্রী পদে মনোনয়ন জমা দিয়েছেন। অন্যদিকে পিটিআই-এর তরফে প্রাক্তন বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশিকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী করা হয়েছে। সোমবার ন্যাশনাল অ্যাসেম্বলিতে নতুন প্রধানমন্ত্রী বেছে নেওয়া হবে। কিন্তু তার আগেই নতুন করে স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার বার্তা দিলেন ইমরান।
এদিকে পরাজয়ের পরও মনোবল ভাঙেনি ইমরানের। নতুন করে রাজনৈতিক লড়াইয়ে নামতে তিনি যে তৈরি, হারের কয়েক ঘণ্টার মধ্যে টুইট করে বুঝিয়ে দিলেন। ভারতীয় সময় বিকেল সাড়ে ৪টে নাগাদ ইমরান নিজের টুইটার হ্যান্ডলে লেখেন, ‘১৯৪৭-এ পাকিস্তান স্বাধীন হলেও বিদেশি ষড়যন্ত্রের জেরে দেশের ক্ষমতা দখলের বিরুদ্ধে স্বাধীনতা সংগ্রাম আজ থেকে আবার শুরু হল। দেশের মানুষই বরাবর দেশের সার্বভৌমত্ব এবং গণতন্ত্রকে রক্ষা করে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + five =