হাওড়া স্টেশন থেকে কোটি টাকার স্বর্ণালংকার উদ্ধার

হাওড়া : বুধবার হাওড়া রেলওয়ে স্টেশনের পুরানো কমপ্লেক্স থেকে কোটি টাকা মূল্যের স্বর্ণালংকার উদ্ধার করা হয়। ওই ঘটনায় যুক্ত থাকার অপরাধে আকাশ কুমার সারাফ(৩৫) নামে একজনকে গ্রেফতার করেছে রেল পুলিশ। ধৃত ব্যক্তি ছত্তিশগড় রাজ্যের সুরগুজা জেলার অম্বিকাপুর ব্লকের দেবীগঞ্জ রোডের বাসিন্দা বলে আরপিএফ সূত্রে খবর।

রেলের বিশেষ ‘সতর্ক’ অপারেশনের মাধ্যমে এই বিপুল পরিমান সোনার গহনা উদ্ধার করা হয়। বুধবার রাত্রি ৮ টায় আরপিএফের একটি বিশেষ টিম গোপন সূত্রে খবর পেয়ে ওই ব্যক্তিকে গ্রেফতার করে। ভারতীয় রেলের অপারেশন ‘সতর্ক’-এর অধীনে বিশেষ অভিযান চালানোর সময় হাওড়া রেলওয়ে স্টেশনের পুরাতন কমপ্লেক্সে একটি ভারী ব্যাগ হাতে নিয়ে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল অই যুবক। এতে সন্দেহ উদ্রেক হয় আরিপিএফের কর্মীদের। এরপর তার ব্যাগে তল্লাশি চালায় টিম ‘সতর্ক’।

তল্লাশিতে ওই ব্যাগ থেকে ১ কোটি মূল্যের বেশি সোনার গহনা উদ্ধার হয়। তাকে জিজ্ঞাসাবাদে সে জানায় তার পিতা কিশোরী লাল সারাফ শ্রীকানহাইয়া অলংকার মন্দিরের মালিক। তাদের দোকান অম্বিকাপুরের সদর রোডে। সে তার পিতার নির্দেশে সে ১৮ তারিখে কলকাতায় আসে। কলকাতার যমুনা জুয়েলার্স প্রাইভেট লিমিটেড থেকে এই গয়না কেনে। কিন্তু যাওয়ার তাড়া থাকায় সে ওই দোকান থেকে বিল নিতে পারেনি।

জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে উদ্ধার হওয়া অলঙ্কারের কোন নথি দেখাতে না পাড়ায় তাকে গ্রেফতার করা হয়। বাজেয়াপ্ত সামগ্রীর মধ্যে আনুমানিক ২ কেজি ২০০ গ্রাম সোনার গহনা রয়েছে যার বাজার মূল্য প্রায় ১ কোটি ৯ লক্ষ ৬৭ হাজার টাকা। পরে আরপিএফ শুল্ক দপ্তরের হাতে অলঙ্কারসহ আটক ব্যক্তি-কে তুলে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + eleven =