২০ মিনিট ধরে ওয়ার্নকে বাঁচানোর চেষ্টা চালান বন্ধুরা, তাও হল না শেষরক্ষা

প্রিয় ওয়ার্নি যে আচমকা এভাবে শেষ নিশ্বাস ত্যাগ করবেন, কল্পনাও করতে পারেননি তাঁর বন্ধুরা। প্রিয় বন্ধুকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা চালিয়েছিলেন তাঁরা। ওয়ার্নকে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনতে শেষ ২০ মিনিট ধরে লড়াই চালান তাঁরা। কিন্তু শেষরক্ষা হয়নি। তাঁদের চোখের সামনেই চিরতরে বিদায় নেন অজি কিংবদন্তি।

থাইল্যান্ড পুলিশের তরফে জানানো হয়, কো সামুইয়ে নিজের ভিলায় তিন বন্ধুর সঙ্গে ছিলেন ওয়ার্ন। শুক্রবার নৈশভোজের জন্য তাঁকে আসতে না দেখে তাঁর ঘরে যান এক বন্ধু। তখনই গিয়ে দেখেন চেতনা হারিয়ে পড়ে রয়েছেন ওয়ার্ন। সঙ্গে সঙ্গে বাকি বন্ধুদের ডেকে প্রাথমিক চিকিৎসা শুরু করে দেন তিনি। ডাকা হয় অ্যাম্বুল্যান্সও। পুলিশ জানাচ্ছে, এরপর দ্রুত সেখানে পৌঁছায় একটি এমার্জেন্সি রেসপন্স টিম। আবারও ১০ থেকে ২০ মিনিট ধরে CPR অর্থাৎ হৃদরোগে আক্রান্ত হওয়ার ক্ষেত্রে যে প্রাথমিক চিকিৎসা, তা করা হয়। এরপর থাই ইন্টারন্যাশনাল হাসপাতাল থেকে একটি অ্যাম্বুল্যান্স পৌঁছায় ওয়ার্নের ভিলায়। এক মুহূর্ত সময় নষ্ট না করে হাসপাতালের উদ্দেশে ছোটে অ্যাম্বুল্যান্সটি। আবারও পাঁচ মিনিটের জন্য CPR করা হয়। কিন্তু তারপরই সব শেষ। মাত্র ৫২ বছর বয়সে বিদায় নিলেন প্রাক্তন অজি লেগ স্পিনার।

তিন বন্ধুর সঙ্গে তাইল্যান্ডের বিলাসবহুল বাড়িতে ছিলেন শেন ওয়ার্ন। সেখানেই শনিবার আচমকা মৃত্যু হয় তাঁর। ওয়ার্নকে অচৈতন্য অবস্থায় দেখে প্রায় ২০ মিনিট তাঁকে বাঁচানোর চেষ্টা করেন তাঁর বন্ধুরা। সিপিআর দেন। কিন্তু তার পরেও প্রাণে বাঁচানো যায়নি প্রাক্তন ক্রিকেটারকে।

তাইল্যান্ডের পুলিশ জানিয়েছে, শনিবার এক বন্ধু রাত্রে খাওয়ার জন্য ওয়ার্নকে ডাকতে যান। তখন দেখেন অচৈতন্য অবস্থায় পড়ে রয়েছেন ওয়ার্ন। সঙ্গে সঙ্গে বাকি বন্ধুদের ডাকেন তিনি। সবাই মিলে সিপিআর দেন। প্রায় ২০ মিনিট ধরে চেষ্টা করার পরেও সাড়া না পেয়ে অ্যাম্বুল্যান্সে খবর দেন তাঁরা।

শেন ওয়ার্নের অকাল প্রয়াণে মুষড়ে পড়েছে ক্রিকেট বিশ্ব। শচীন তেণ্ডুলকর থেকে সুনীল গাভাসকর, প্রত্যেকেই শোকপ্রকাশ করেছেন। এরই মধ্যেই ওয়ার্নকে বিশেষ সম্মান দেওয়ার কথা ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের  সাদার্ন স্ট্যান্ডের নাম বদলে ওয়ার্নের নামে রাখা হচ্ছে। এবার থেকে বিখ্যাত এই স্ট্যান্ড পরিচিতি পাবে এসকে ওয়ার্ন স্ট্যান্ড নামে। এদিকে, অজি প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেন, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় ওয়ার্নকে শেষ বিদায় জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × three =