রেশন সামগ্রী নিয়ে অভিযানে খাদ্য দপ্তর

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: রেশন দুর্নীতি নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড়। একের পর এক নেতা, মন্ত্রী, বিধায়কের বাড়িতে, দপ্তরে হানা দিয়ে রেশন দুর্নীতির তদন্তের জাল গোটাচ্ছে ইডি সহ অন্যান্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার মাঝেই এবার এলাকায় এলাকায় ঘুরে রেশন সামগ্রী পাওয়া নিয়ে উপভোক্তাদের প্রতিক্রিয়া সংগ্রহ করতে মাঠে নামল খাদ্য দপ্তর।
রেশন সামগ্রী পাওয়া নিয়ে অভিযোগ নতুন নয়। কখনও বরাদ্দের তুলনায় কম সামগ্রী দেওয়া আবার কখনও রেশন দোকান থেকে পাওয়া খাদ্যসামগ্রীর মান নিয়ে বারংবার অভিযোগ উঠে এসেছে বাঁকুড়া জেলায়। এবার জেলার রেশন ব্যবস্থা নিয়ে বাস্তব পরিস্থিতি খতিয়ে দেখতে মাঠে নামল খাদ্য দপ্তর। বরাদ্দ অনুযায়ী খাদ্য সামগ্রী গ্রাহকরা পাচ্ছেন কিনা পেলেও তার মান কেমন, তা জানতে খাদ্য দপ্তরের উচ্চ পদস্থ আধিকারিক থেকে শুরু করে ব্লক ও মহকুমা স্তরের আধিকারিকরা মাঠে নেমেছেন।
মূলত উপভোক্তাদের সঙ্গে কথা বলে প্রতিক্রিয়া সংগ্রহের পাশাপাশি স্থানীয় রেশন দোকানগুলিও পরিদর্শন করছেন খাদ্য দপ্তরের আধিকারিকরা। খাদ্য দপ্তরের তরফে জানানো হয়েছে, রাজ্যের নির্দেশেই মূলত এই অভিযান চালানো হচ্ছে। আগামী দু’দিন ধরে জেলার প্রতিটি ব্লকে এ ভাবে অভিযান চালানো হবে বলেও খাদ্য দপ্তরের তরফে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *