এসএসসির গ্রুপ সি-তে ভুয়ো নিয়োগ, বিস্ফোরক রিপোর্ট বাগ কমিটির

কলকাতা: স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ সি (SSC) ও গ্রুপ ডি নিয়োগ মামলায় বিস্ফোরক রিপোর্ট পেশ করল বাগ কমিটি। শুক্রবার হাইকোর্টে পেশ করা রিপোর্টের উল্লেখ করে কমিটির আইনজীবী জানান, গ্রুপ সিতে ৩৮১ জনকে ভুয়ো নিয়োগ করা হয়েছে।নাম জড়াল কমিশেনর তাবড় কর্তাদের। স্বাভাবিকভাবেই এই রিপোর্টে অস্বস্তিতে এসএসসি।

এদিন কলকাতা হাইকোর্টে বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দ কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে বাগ কমিটির রিপোর্ট পেশ করেন আইনজীবী অরুণাভ বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, স্কুল সার্ভিস কমিশন যে ৩৮১ জনকে ভুয়ো নিয়োগ করেছে, তার মধ্যে ২২২ জনই পরীক্ষা দেননি। বাকিরা পাশ করতে পারেননি।

জানানো হয়, যে প্যানেল এই নিয়োগ করেছে তার মেয়াদ ২০১৯ সালের মে মাসে শেষ হয়েছে। মেয়াদ শেষের পরেই এই ভুয়ো নিয়োগ করা হয়। শুধু তাই নয়, নিয়োগ নিয়ে আরও বিস্ফোরক অভিযোগ করেন, কমিটির আইনজীবী অরুণাভ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, নম্বর বাড়িয়ে নিয়োগ করা হয়েছে। এমনকি ওএমআর সিটে গন্ডগোল করে এই নিয়োগ করা হয়েছে।
পাশাপাশি এদিন নিয়োগের সঙ্গে জড়িতদের নাম প্রকাশ করে বাগ কমিটি। সেই রিপোর্টে নাম আছে এসএসসির প্রোগ্রামিং অফিসার সমরজিৎ আচার্য, চেয়ারম্যান সৌমিত্র সরকার, মধ্যশিক্ষা পর্ষদের চেয়ারম্যান কল্যাণময় বন্দ্যোপাধ্যায়, স্কুল সার্ভিস কমিশনের সচিব অশোক কুমার সাহা, এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচর্য। এছাড়াও কমিশনের আঞ্চলিক চেয়ারম্যান শর্মিলা মিত্র, শুভজিত চট্টোপাধ্যায়, শেখ সিরাজউদ্দিন, মহুয়া বিশ্বাস ও চৈতালি ভট্টাচার্যের।
পাশাপাশি এদিন এই নিয়োগের সঙ্গে জড়িতদের নাম প্রকাশ করল বাগ কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + twenty =