দামি কিট নয়, ১০ টাকার কফি প্যাকেটেই হবে দারুণ ফেসিয়াল

শীতের গরমাগরম কফি, গরমের ত্বকের যত্নেও বিগ হিট!

অবাক হবেন না, বলিরেখা দূর করা থেকে কালো ছোপ তোলা, গ্ল্যামারাস ত্বক পেতে কফির বিকল্প নেই। নামী-দামি কিট দিয়ে ফেসিয়াল যদি করে থাকেন তাহলে ঘরোয়া উপকরণ দিয়ে একবার করে দেখুন ফেসিয়াল। ত্বকের জেল্লা দেখে মুখে হাসি ফুটবে আপনারও।

কফি ফেসিয়াল (Coffee Facial)

কফিতে রয়েছে এমন নানা উপাদান যা শরীর ভাল রাখতে সাহায্য তো করেই, পাশাপাশি ত্বকও ভাল রাখে। কীভাবে করবেন ফেসিয়াল

ক্লিনজার- কফির সঙ্গে কাঁচা দুধ মিশিয়ে ক্লিনজার বানিয়ে নিন। তারপর মুখে হাল্কা ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। বার দুই এভাবে ত্বক পরিষ্কার করে নিন।

স্ক্রাবার- কফির সঙ্গে আমন্ড গুঁড়িয়ে স্ক্রাবার বানান। কফির সঙ্গে চালের গুঁড়োও মিশিয়ে নিতে পারেন। তবে আমন্ড মেশালে তা ত্বকের জন্য বিশেষ উপকারি হবে। এর সঙ্গে কাঁচা দুধ মিশিয়ে হাল্কা হাতে অন্ত মিনিট ৩-৪ ম্যাসাজ করে স্ক্রাবিং করে নিন। ক্লিনজিং ও স্ক্রাবিং-এর পরই দেখবেন ত্বক কেমন পরিষ্কার হয়ে উঠেছে।

ম্যাসাজ ক্রিম- ম্যাসাজ ক্রিমের জন্য অ্যালোভেরার শাঁস পেস্ট করে নিন। চাইলে বাজার চলতি গন্ধহীন ভাল অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। অ্যালোভেরা জেল, কফির সঙ্গে অলিভ অয়েল বা নারকেল তেল মিশিয়ে ভাল করে ফেসিয়াল ম্যাসাজ করুন। অন্তত ১৫ মিনিট ম্যাসাজ করতেই হবে ঠিকমতো।

প্যাক-ডিমের সাদা অংশ, কফি ও ভিটামিন ই ক্যাপসুল দিয়ে প্যাক বানান। মুখে লাগিয়ে তারপর ধুয়ে ফেলুন। সবশেষে ময়শ্চারাইজার লাগিয়ে নিন।

এইভাবে ক্লিনজার থেকে প্যাক বানিয়ে প্রফেশনালই ফেসিয়াল ম্যাসাজ করে এমন কাউকে দিয়ে ম্যাসাজ করালে ফল ভাল পাবেন। মাসে দুবার নিয়মিত এই ফেসিয়াল করলে রদে পোড়া ত্বক হয়ে উঠবে উজ্জ্বল, সুন্দর, দাগছোপমুক্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − 7 =