সঞ্জয় রাউতের জমি-ফ্ল্যাট বাজেয়াপ্ত করল ইডি

চউল জমি দুর্নীতি মামলায় (Chawl Land Scam Case) তদন্তে নেমে শিবসেনা (Shiv Sena) নেতা সঞ্জয় রাউতের (Sanjay Raut) একাধিক সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি (ED)। নেতার আলিবাগের জমি এবং মুম্বইয়ের দাদরে একটি ফ্ল্যাট বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, চউল জিম দুর্নীতি মামলায় (Chawl Land Scam Case) গত ফেব্রুয়ারি মাসেই মহারাষ্ট্রের ব্যবসায়ী প্রবীণ রাউতকে (Pravin Raut) গ্রেপ্তার করেছিল ইডি। শুধু তাই নয়, গত বছর পিএমসি ব্যাংক জালিয়াতি মামলায় সঞ্জয়ের স্ত্রী বর্ষা রাউতকে (Barsha Raut) ডেকে জিজ্ঞাসাবাদ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

ইডি সূত্রে জানা গিয়েছে, প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্টের (Prevention of Money Laundering Act) আওতায় সঞ্জয় রাউতের সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। উল্লেখ্য, মুম্বইয়ের একটি ‘চউল’ (বস্তি) পুননির্মাণের প্রকল্পে ১ হাজার ৩৪ কোটি টাকা তছরুপের অভিযোগ উঠেছিল। এই ঘটনায় তদন্তে নেমেই সঞ্জয় রাউতের সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানা গিয়েছে। যদিও ইডির পদক্ষেপে তিনি ভীত নন বলে নিজের প্রতিক্রিয়ায় জানিয়ে দিয়েছেন শিবসেনা নেতা।

সঞ্জয় রাউত বলেছেন, ‘আমি সেই লোক না যে ভয় পেয়ে যাবে। আমার সম্পত্তি বাজেয়াপ্ত করুন, আমাকে গুলি করুন, জেলে পাঠান। মনে রাখবেন আমার পথপ্রদর্শক বালা সাহেব ঠাকরে, আমি এক জন শিবসৈনিক। উনি লড়াই করেছিলেন এবং অনেকের মুখোশ খুলে দিয়েছিলেন। আমি সেই লোক নই যে চুপ করে থাকবে। এখন ওদের মজা করতে দিন, প্রকৃত ঘটনা প্রকাশ্যে আসবেই।’ এদিকে সঞ্জয় রাউতের সম্পত্তি বাজেয়াপ্ত ঘটনার নিন্দায় সরব হয়েছে শিব সেনা নেতা তথা মহারাষ্ট্রে মন্ত্রী আদিত্য ঠাকরে। তিনি বলেন, ‘যা ঘটেছে সবটাই রাজনৈতিক চক্রান্ত। এর সঙ্গে গণতন্ত্রের সম্পর্ক নেই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × five =