বেআইনি বালিঘাট ও অতিরিক্ত বালি বোঝাই যান বন্ধে কড়া জেলাশাসক

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: কাঁকসার বনকাটি এলাকায় বেআইনি বালিঘাট ও অতিরিক্ত বালি বোঝাই যানবাহন বন্ধের বিষয়ে কড়া পদক্ষেপ গ্রহণের আশ্বাস পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক পোন্নাবলম এস।
মঙ্গলবার কাঁকসায় দুয়ারে সরকার ক্যাম্পে এসে তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানিয়েছেন, তিনি একটি লিখিত অভিযোগপত্র পেয়েছেন। এলাকায় বেআইনি ভাবে বালি পাচার হচ্ছে। একই সঙ্গে এলাকায় অতিরিক্ত বালি বোঝাই যানবাহন চলাচল করছে। এই বিষয়ে তিনি অতিরিক্ত জেলা ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরকে জানাবেন যাতে দ্রুত এই বিষয়ে কড়া ব্যবস্থা গ্রহণ করা হয়। এছাড়াও বিভিন্ন দপ্তরকে ও পুলিশকে সঙ্গে নিয়ে তাঁরা মাঝে মধ্যেই বিভিন্ন এলাকায় অভিযান চালাবেন, যাতে অতিরিক্ত বালি বোঝাই গাড়ি চলাচল বন্ধ করা যায়।
প্রসঙ্গত, গত দু’দিন আগে অতিরিক্ত বালি বোঝাই ভারী যানবাহন চলাচলের জন্য গ্রামের রাস্তাঘাট বেহাল হয়ে পড়ার দাবিতে এলাকাবাসী রাস্তা অবরোধে সামিল হয়েছিল। তাঁরা দাবি তুলেছিলেন, অজয় নদে যে সমস্ত বেআইনিভাব বালিঘাট চলছে, তা দ্রুত বন্ধ করতে হবে। একই সঙ্গে ওভারলোডিং যানবাহন বন্ধের দাবিও তুলেছিলেন গ্রামবাসীরা। গ্রামবাসীদের দাবি মেনে এদিন প্রশাসনিক ভাবে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলেন জেলাশাসক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *