বড়দিন উপলক্ষে নৈশভোজ খেয়ে অসুস্থ ৭০০ বিমানকর্মী

বড়দিন উপলক্ষে আয়োজিত নৈশভোজ খেয়ে অসুস্থ ৭০০ বিমানকর্মী। এই নৈশভোজের আয়োজন করা হয়েছিল ফ্রান্সের বিমান নির্মাতা এয়ারবাস আটলান্টিক। এই নৈশভোজে সামিল হয়েছিলেন ২৬০০ কর্মী। কিন্তু নৈশভোজ খাওয়ার পরই এক এক করে অসুস্থ হয়ে পড়েন বহু কর্মী।  ঘটনাটি গত ১৪ ডিসেম্বর ঘটলেও প্রকাশ্যে এসেছে বড়দিন-এ।

এয়ারবাস আটলান্টিকের একসঙ্গে ৭০০-র বেশি কর্মী অসুস্থ হয়ে পড়ার ঘটনায় নড়েচড়ে বসে ফ্রান্সের স্বাস্থ্য সংস্থা, এজেন্স রিজিওনালেন ডে স্যান্ট (ARS)। খাবারে বিষক্রিয়া নাকি গ্যাস্ট্রোএন্টেরাইটিস ভাইরাসের জেরে এই ঘটনা ঘটেছে, তা জানতে তদন্ত শুরু করেছে এআরএস।

প্রসঙ্গত, বিশ্বের বৃহত্তম বিমান নির্মাতা হল এয়ারবাস আটলান্টিক। ৫ দেশের মোট ১৫ হাজার কর্মী এই সংস্থায় নিযুক্ত রয়েছেন। সংস্থার তরফে প্রতি বছরই বড়দিন উপলক্ষে নৈশভোজের আয়োজন করা হয়। অন্যান্য বারের মতো এবারে সংস্থার ক্যান্টিনে খাবার তৈরি হয়েছিল।

সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, গত ১৪ ডিসেম্বর এয়ারবাস আটলান্টিকের নৈশভোজে এলাহি খাবারের আয়োজন করা হয়েছিল। যার মধ্যে গলদা চিংড়ি, গোমাংস থেকে আইসক্রিম, হ্যাজেলনাট-চকোলেট মাউসের মতো মিষ্টিও ছিল। এই খাবার খাওয়ার ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যেই শয়ে শয়ে কর্মী বমি করতে শুরু করেন এবং ডায়ারিয়ার উপসর্গ দেখা দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *