ওয়ার্নকে শেষ শ্রদ্ধা জানানোর পরই আইপিএল খেলতে আসবেন ওয়ার্নার

মেলবোর্ন: একজন ৫২তেই ক্রিকেটবিশ্বকে স্তব্ধ করে দিয়ে বিদায় নিয়েছেন। অন্যজনের বয়স ৩৫। দেশের জার্সিতে দু’জনের কেউই একসঙ্গে কখনও ক্রিকেট খেলেনি। একজন শেন ওয়ার্ন, অপরজন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার বাঁ-হাতি ওপেনার ব্যাট হাতে বিশ্বকে শাসন করেন। আর শেন ওয়ার্ন স্পিনের জাদুকর। ৭০৮ উইকেটের মালিকের স্পিনকে ক্রিকেটদুনিয়া কখনও ভুলতে পারবে না। অথচ এই শেন ওয়ার্নই এই বাঁ-হাতি ব্যাটারের আইডল। তাঁকে দেখেই ক্রিকেটে হাতেখড়ি ওয়ার্নারের। ওয়ার্নের শেষকৃত্যে হাজির থাকবেন ওয়ার্নার। আর তার জন্য আইপিএলে শুরুর দিকে বেশ কয়েকটা ম্যাচে দেখা যাবে না অজি ওপেনারকে। ওয়ার্নার নিজেই জানিয়েছেন সেই কথা। ৩০ মার্চ মেলবোর্নে রাষ্ট্রীয় মর্যাদার ওয়ার্নের শেষকৃত্য সম্পন্ন হবে। ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে কিংবদন্তি স্পিনারের মরদেহ শায়িত থাকবে। আর সেখানেই তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন ক্রিকেটভক্তরা।

ওয়ার্নের শেষকৃত্যে অংশ নেওয়ার জন্য আইপিএলের প্রথম ৫ থেকে ৬টা ম্যাচ খেলতে পারবেন না ডেভিড ওয়ার্নার। এই মুহূর্তে পাকিস্তানে আছেন অজি ওপেনার। সেখানে দেশের হয়ে টেস্ট সিরিজ খেলতে গিয়েছেন। সিরিজের তৃতীয় টেস্ট শেষ হবে ২৫ তারিখ। আর তারপরই দেশে ফিরে যাবেন ওয়ার্নার। তিনি জানিয়েছেন, ‘ছোটবেলায় আমার ঘরের দেওয়ালে ওয়ার্নের পোস্টার থাকত। আমি ওঁর মতো হতে চাইতাম। ওয়ার্নরে মৃত্যু সবাইকে আঘাত দিয়েছে। অনেক মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানাবে। আমিও ওর শেষকৃত্যে উপস্থিত থাকব। আইপিএল চলুক কিংবা না চলুক ১০০ শতাংশ আমি ওখানে থাকব।’

২৫ মার্চ লাহোরে সিরিজের তৃতীয় টেস্ট শেষ হবে। ৫ এপ্রিল পর্যন্ত মেলবোর্নে থাকবেন ওয়ার্নার। কারণ ৫ তারিখের পরই ক্রিকেটারদের আইপিএল খেলার জন্য ছাড়ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ৬ তারিখ মুম্বইতে পৌঁছনোর কথা ওয়ার্নারের। বোর্ডের কোভিডবিধি অনুসারে ৫ দিন বাধ্যতামূলক কোয়ারান্টিনে থাকতে হবে অজি ওপেনারকে। এরপর কোভিড রিপোর্ট নেগেটিভ এলেই বায়ো-বাবলে দলের সঙ্গে যোগ দিতে পারবেন ওয়ার্নার। আইপিএলের নিলামে ওয়ার্নারকে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। প্রথম ৫ থেকে ৬টা ম্যাচ খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার কিংবদন্তি ওপেনার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 5 =