কপিল দেবের নামে স্টেডিয়াম চন্ডীগড়ে, বিশেষ সম্মান কিংবদন্তিকে

ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী কিংবদন্তি অধিনায়ক কপিল দেব শীঘ্রই একটি বড় সম্মান পেতে চলেছেন। নিজ শহরে এই সম্মান পেতে চলেছেন তিনি। দেশের একটি ক্রিকেট স্টেডিয়াম কপিল দেবের নামে নামাঙ্কিত করা হবে। এই স্টেডিয়ামটি চণ্ডীগড়ে। জানা গিয়েছে, চণ্ডীগড়ের সেক্টর ১৬ ক্রিকেট স্টেডিয়াম কপিল দেব স্টেডিয়াম নামে পরিচিত হবে। ইউটি ক্রিকেট অ্যাসোসিয়েশন (ইউটিসিএ) এর জন্য সমস্ত প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কপিল দেব  তার কেরিয়ারের শুরুতে এই স্টেডিয়ামেই কাটিয়েছেন।

ইউটিসিএ নিশ্চিত করেছে যে, স্থানীয় ক্রিকেটার ভারতের প্রাক্তন অলরাউন্ডার কপিল দেবের নামে স্টেডিয়ামের নামকরণের পরিকল্পনা করা হয়েছে। এছাড়াও কিংবদন্তি অলরাউন্ডার যুবরাজ সিংয়ের নামে এই স্টেডিয়ামের প্যাভিলিয়নের নামকরণ করা যেতে পারে। ইউটিসিএ সভাপতি সঞ্জয় ট্যান্ডন বলেছেন, “আমরা সেক্টর ১৬ স্টেডিয়ামের নাম কপিল দেবের নামে এবং প্যাভিলিয়নের নাম যুবরাজ সিংয়ের নামে রাখার জন্য তৎকালীন ইউটি প্রশাসক ভিপি সিং বদনোরের সঙ্গে দেখা করেছিলাম। আশা করি এটা করা হবে।”

সেক্টর ২৬ স্টেডিয়াম কপিল দেবের হোম গ্রাউন্ড। এছাড়াও যুবরাজ সিং এবং হরভজন সিংও এমন দুজন খেলোয়াড়, যারা তাদের কেরিয়ারের প্রথম কয়েক বছর এই স্টেডিয়ামে প্রচুর ম্যাচ খেলেছেন। ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব তার প্রথম বছরগুলি এই মাঠে ডিপি আজাদের পরিচালনায় কাটিয়েছিলেন। কপিল দেব মঙ্গলবার ইউটিসি দ্বারা আয়োজিত একটি ইভেন্টে আইসিসি অনূর্ধ্ব -১৮ বিশ্বকাপে তাদের অসাধারণ পারফরম্যান্সের জন্য খেলোয়াড় রাজাঙ্গদ বাওয়া এবং হারনুর সিং-এর সঙ্গে দেখা করেছিলেন। তাদের প্রত্যেককে এক লক্ষ টাকা নগদ পুরস্কার দিয়ে সম্মানিত করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 3 =