মাঠ ভর্তি দর্শকের সামনেই ‘পিঙ্ক বল’ টেস্টে খেলবেন রোহিত-বিরাট

বেঙ্গালুরু: শনিবার থেকে চিন্নাস্বামীতে শুরু ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্ট। দিন-রাতের টেস্ট ঘিরে আগ্রহ তুঙ্গে। ২০১৯ সালে গোলাপি টেস্টের পর বিরাট কোহলির  ব্যাটে আর সেঞ্চুরি নেই। বেঙ্গালুরু বরাবরই বিরাটের কাছে ‘সেকেন্ড হোম’। আর সেখানেই শতরানের খোঁজে কোহলি। দিন-রাতের টেস্টের আগে ক্রিকেট সমর্থকদের জন্য আরও সুখবর। ভারত-শ্রীলঙ্কা দিন রাতের টেস্ট দেখতে গ্যালারিতে থাকতে পারবেন ১০০ শতাংশ দর্শক। অর্থাৎ হাউসফুল চিন্নাস্বামীতেই হবে গোলাপি বলের টেস্ট। দেশের মাঠে এই প্রথম ১০০ শতাংশ দর্শকের সামনে ক্রিকেট ম্যাচ আয়োজিত হবে। এত দিন দর্শক প্রবেশে কিছুটা ছাড় দেওয়া হচ্ছিল।

অবশেষে পুরোপুরি ছাড় দেওয়ার অনুমতি দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএলের আগে ক্রিকেটপ্রেমীদের কাছে নিঃসন্দেহে যা খুশির খবর। এর আগে কর্ণাটক ক্রিকেট সংস্থা ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছিল। কিন্তু বোর্ডের সবুজ সংকেত মিলতেই ১০০ শতাংশ দর্শক প্রবেশে অনুমতি কর্ণাটক ক্রিকেট সংস্থার। তড়িঘড়ি ফের অনলাইনে টিকিট ছাড়া হল দর্শকদের। কর্ণাটক ক্রিকেট সংস্থার এক কর্তা বলেন, ‘আমরা খুব আনন্দের সঙ্গে জানাচ্ছি চিন্নাস্বামীতে ভারত-শ্রীলঙ্কা দিন রাতের টেস্টে দর্শক প্রবেশে কোনও বিধিনিষেধ নেই। ভরা স্টেডিয়ামেই হবে ম্যাচ। শুক্রবার সকাল ১০টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত অনলাইনে ফের টিকিট বুকিং করতে পারবে ক্রিকেটপ্রেমীরা।’

সর্বনিম্ন টিকিটের দাম রাখা হয়েছে ১০০ টাকা। এছাড়া ৫০০, ৭৫০ টাকার টিকিটও রয়েছে। সর্বোচ্চ টিকিটের দাম ১২৫০ টাকা। ২৬ তারিখ থেকে শুরু আইপিএল। কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে মহারাষ্ট্রেই হবে এ বারের আইপিএল। ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্টে বিসিসিআই ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়ায় আশার আলো দেখা যাচ্ছে।

আরসিবি-র টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে কোহলি বলেছেন, “আপনাদের জন্য কিছু ঘোষণা করার রয়েছে। আপনারা সকলেই জানেন, খুব তাড়াতাড়ি আমরা নতুন মরসুম শুরু করতে চলেছি। যার জন্য আমি নিজেও ভীষণ উত্তেজিত। নতুন শক্তি নিয়ে এই নতুন মরসুমে খেলতে নামব আমরা। এবং সব থেকে বড় খবর হল…।” পুরো কথা শেষ না করেই সাসপেন্স তৈরি করে থেমে যান বিরাট। এখন আরসিবি সমর্থকদের ধারণা এ বার হয়তো দলের অধিনায়কের নাম ঘোষণা করা হবে। কোহলি ইঙ্গিত দিয়েছেন ১২ মার্চ বড় কিছু আসতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =