৬ বছর পর আবার রিয়াল মাদ্রিদে ফিরছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো!

সদ্য ৩৯এ পা দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বয়সকে তুড়ি মেরে মাঠে নেমে এখনও ম্যাজিক দেখান সিআর সেভেন। সৌদি আরবের জনপ্রিয় ক্লাব আল নাসেরের জার্সিতেও সাফল্যের মুখ দেখেছেন রোনাল্ডো। এরই মাঝে শোনা গিয়েছে ৬ বছর পর আবার রিয়াল মাদ্রিদে ফিরছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ২০১৮ সালে রিয়াল মাদ্রিদের সঙ্গে সম্পর্ক শেষ হয়েছিল সিআর সেভেনের। রিয়াল মাদ্রিদের জার্সিতে টানা তিন বার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন রোনাল্ডো। কিন্তু দলের সঙ্গে বিচ্ছেদটা সেই অর্থে মসৃণ পথে হয়নি। তা হলে ফের কেন রিয়াল মাদ্রিদে ফিরছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো?

২০০৯ থেকে ২০১৮ পর্যন্ত রিয়াল মাদ্রিদের হয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ৪৩৮ টি ম্যাচে গোল করেছেন ৪৫০ টি। সময় যত এগিয়েছে রোনাল্ডোর সঙ্গে রিয়াল মাদ্রিদের সম্পর্কের ক্ষতে কিছুটা প্রলেপ পড়েছে। যে কারণে এ বার রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে সম্মান জানানো হবে রোনাল্ডোকে। আরবের সাংবাদিক সাউদ আল সারামি মারফত জানা গিয়েছে, স্প্যানিশ ফুটবল জায়ান্টসরা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং আল নাসেরকে নতুন সান্তিয়াগো বার্নাব্যুর উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছে।

এ বার শোনা গিয়েছে, রোনাল্ডোর বর্তমান ক্লাব আল নাসেরের সঙ্গে একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলতে পারে রিয়াল মাদ্রিদ। আপাতত সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামের উদ্বোধন কবে হবে তা জানা যায়নি। চলতি মরসুমের শেষে কিংবা ২০২৫ সালের শুরুতে তা হওয়ার কথা। আর সেই সময় রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ চাইছেন মুখোমুখি হোক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং কিলিয়ান এমবাপে। সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর মতে, কিলিয়ান এমবাপের সঙ্গে রিয়াল মাদ্রিদের চুক্তি সঠিক পথেই এগোচ্ছে। এবং নতুন মরসুম থেকে সম্ভবত পিএসজির জায়গায় রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলতে দেখা যাবে ফরাসি তারকা ফুটবলার এমবাপেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *