বিশ্বব্যাপী ফের বাড়ছে করোনা সংক্রমণ

করোনার নতুন ঢেউয়ে কার্যত বেসামাল অবস্থা দক্ষিণ কোরিয়ার (South Korea)। জানা যাচ্ছে, সম্প্রতি এশিয়ার এই দেশে নতুন করে থাবা বসিয়েছে এই মারণ ভাইরাস। দিন দুয়েক আগেই জানা যায়, করোনার (Corona) সংক্রমণ এমন চরম পর্যায়ে পৌঁছেছে এই দেশে যে প্রতিদিন প্রায় ৪ লক্ষ করে নতুন করোনা আক্রান্তের খোঁজ মিলছে। কিন্তু সম্প্রতি জানা যাচ্ছে যে গত দুদিনে এই সংখ্যাটি আরও ২ লক্ষ বেড়েছে। গত একদিনে দক্ষিণ কোরিয়ায় মোট ৬ লক্ষ ২১ হাজার ৩২৮ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। জানা যাচ্ছে, এটাই এখনও পর্যন্ত বিশ্বব্যাপী দৈনিক সংক্রমণের রেকর্ড। দক্ষিণ কোরিয়ায় আগে বিশ্বের কোনও দেশেই একদিনে এত লোক একসঙ্গে করোনা আক্রান্ত হয়নি। তবে দৈনিক মৃত্যুর সংখ্যা এখনও পর্যন্ত এতটা ভয়ঙ্কর জায়গায় পৌঁছতে পারেনি।

জানা যাচ্ছে, গত একদিনে দক্ষিণ কোরিয়ায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪২৯ জনের। যদিও আগের থেকে দক্ষিণ কোরিয়ায় অনেকটাই বেড়েছে মৃত্যুর হার। একদিনে কার্যত দ্বিগুণ হয়েছে মৃতের সংখ্যা, কিন্তু তারপরেও এই মুহূর্তে দক্ষিণ কোরিয়ায় মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়ে রয়েছে ১১হাজার ৪৮১।

অন্যদিকে করোনার বাড়বাড়ন্তের মৃত্যুর সংখ্যা দ্রুত বাড়ছে হংকং-এ। বিগত ২৪ ঘন্টায় হংকং-এ মৃত্যু হয়েছে করোনা-আক্রান্ত ২৮৯ জন রোগীর। আক্রান্তের সংখ্যা মোটের ওপর নিয়ন্ত্রণে, শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ২৭,৭৬৫ জন। ওমিক্রনের (Omicron) সংক্রমণ ছড়ানোর পর গত তিন মাসে হংকং- ১০ লক্ষের কাছাকাছি মানুষ আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে সাড়ে চার হাজারেরও বেশি মানুষের। যদিও, প্রশাসনের দাবি অধিকাংশই টিকা না নেওয়া বয়স্ক মানুষ।

হংকং-এ এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯ লক্ষ ৭৫ হাজার ২১২ জন, মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৪৭ জনের। সুস্থতার সংখ্যা জানা যায়নি। মার্চের আগে পর্যন্ত করোনার কোনও প্রভাবই ছিল না হংকং-এ, কিন্তু মার্চ মাস থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ৩ মার্চই আক্রান্ত হয়েছিলেন ৭৫ হাজারের বেশি মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − ten =