কালিয়াচকের লিচু বাগানে ককটেল বোমা উদ্ধার, তদন্তে পুলিশ

কালিয়াচকের একটি লিচু বাগানের একশোরও বেশি ককটেল বোমার হদিশ পেল পুলিশ। আর এই ঘটনাকে ঘিরে সোমবার সকাল থেকেই তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে কালিয়াচক থানার দক্ষিণ লক্ষ্মীপুর গ্রামে।  কে বা কারা দুই প্লাসটিকের জার ভর্তি এই বোমা-গুলি মজুত করে রেখেছিল সেই সম্পর্কে এখনও পরিষ্কার করে জানতে পারেনি তদন্তকারী পুলিশ কর্তারা।

পুলিশ জানিয়েছে, ক্রিকেট বলের মতো হুবহু দেখতে এই বোমাগুলিকে প্রচলিত ভাষায় ককটেল বোমা বলে পরিচিত। সীমান্তের ওপারে এই ধরনের বোমার দুষ্কৃতীদের কাছে চাহিদা রয়েছে। ফলে এখানে এই ককটেল বোমা বানানোর প্রবণতা বাড়ছে দুষ্কৃতীদের মধ্যে বলে মনে করছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে দক্ষিণ লক্ষ্মীপুর গ্রামের লিচুবাগান দিয়ে কিছু মানুষ কাজে যাওয়ার সময় বড় দুই প্লাস্টিকের জার পরিত্যক্ত জঙ্গলের মধ্যে পড়ে থাকতে দেখেন। তারপরে উঁকিঝুঁকি মারতে সেই বোমার সন্ধান মেলে। খবর দেওয়া হয় কালিয়াচক থানায়। এরপরই তদন্ত আসে সংশ্লিষ্ট থানার পুলিশ। লিচু বাগানের যেখানে দুই জার ভর্তি বোমা মজুত রয়েছে, সেখানে লাল ফিতা দিয়ে ঘিরে রেখেছে পুলিশ। ইতিমধ্যে এই বোমাগুলি নিষ্ক্রিয় করার জন্য বোম স্কোয়াড কর্তাদের খবর দিয়েছে জেলা পুলিশের কর্তারা।

পুলিশ জানিয়েছে, প্লাস্টিকের বড় দুই জার ভর্তি প্রায় ১০০টি তাজা ককটেল বোমা মজুত রয়েছে বলে অনুমান করা হচ্ছে। তবে এই ঘটনার পিছনে কারা জড়িত রয়েছে সেটিও তদন্ত করে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 1 =