Howrah : দুই ক্লাবের সংঘর্ষ, বাউরিয়াতে ইঁট বৃষ্টি ও বোমাবাজির অভিযোগ, ঘটনায় ধৃত ১০জন

হাওড়া : বাউরিয়ার ফোট গ্লস্টার এলাকার দুই ক্লাব রুপা সংঘ ও পরিষেবা ক্লাবের মধ্যে দোলের দিন থেকেই রং মাখানো নিয়ে বচসা হয়। সেই বচসা গিয়ে পৌঁছয় হাতাহাতিতে। রবিবার দুপুরে আবার নতুন করে উত্তেজনা বাড়ে।

দোলে রং মাখানোকে কেন্দ্র করে দুই পাড়ার সংঘষে উত্তপ্ত হয়ে ওঠে হাওড়ার বাউরিয়া। স্থানীয় বাসিন্দা রূপা পাল জানান, গতকাল থেকে দুই ক্লাবের মধ্যে রং মাখানো নিয়ে গন্ডগোল বাধে। গতকালকেও পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। তিনি দাবি করেন, অশান্তি মিটে যাবে বলে শুনেছিলেন তিনি।

তবে আজ গতকালের চেয়েও আরো বেশি অশান্তি হয়। আজ তাদের এলাকাতে বোমাবাজি করেছে অন্য ক্লাবের সদস্যরা। তার বাড়ির চালে বোমাবাজি করা হয়েছে বলে অভিযোগ করেন রুপা পাল। তিনি আরো দাবি করেন, তার বাড়িতে ভাঙা পা নিয়ে স্বশুরমশাই পড়ে আছেন। এত আতঙ্কের মধ্যে কিভাবে থাকবেন তারা এটাই বুঝে উঠতে পারছেন না। দুই ক্লাবের সমর্থকেরাই তৃণমূলের সক্রিয় কর্মী। তাই নিজেদের দলের মধ্যে এভাবে অশান্তি কেন তা তিনি বলতে পারবেন না। তিনি দাবি করেন যেকোনো অশান্তি হলেই ছুরি, কাটারি, ডান্ডা হাতে নিয়ে বেরিয়ে আসছে। এই আতঙ্কের পরিবেশে থাকতে ভয় করছে বলেই অভিযোগ করেন তিনি।

দুপক্ষের মধ্যে বোমাবাজি, প্রচুর পরিমানে ইঁট বৃষ্টি হয়। স্থানীয় বাসিন্দাদের কয়েকজনের বাড়ি ভাঙচুর করার অভিযোগও ওঠে। সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে এসে উপস্থিত হয় র‍্যাফ ও পুলিশের বিশাল বাহিনী। এলাকায় রুট মার্চ করে পুলিশ। গোটা ঘটনায় প্রায় ১০ জনকে আটক করা হয়েছে। এলাকাতে রয়েছে চাপা উত্তেজনা।
প্রসঙ্গত, কয়েকদিন ধরেই একটা চাপা উত্তেজনা চলছে এই এলাকায়। সেই উত্তেজনা প্রশমিত করা সম্ভব না হওয়ার দরুন গত পরশু দোলের দিনে অশান্তি হয়। তখনকার মতো বিষয়টি মিটে গেলেও তার রেশ চলে আজ সকালে ফের। যদিও গোটা ঘটনা নিয়ে গ্রামীন পুলিশের আধিকারীকেরা কেউ মুখ খুলতে চান নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − fourteen =